ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

না’গঞ্জে শীতলক্ষ্যা তীরে উচ্ছেদ অব্যাহত

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না’গঞ্জে শীতলক্ষ্যা তীরে উচ্ছেদ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : শীতলক্ষ্যা নদী তীর দখলমুক্ত করতে তৃতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

আজ বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া পুনর্বাসন এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামানের নেতৃত্বে; বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী, উপপরিচালক শহীদুল্লাহ’র তত্বাবধায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় বিআইডব্লিউটিএ'র জাহাজ অগ্রণী, একটি টাগ বোট, পুলিশ, আনসারসহ বিপুল সংখ্যক উচ্ছেদকর্মী অংশ নেয়।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী জানান, উচ্চ আদালতের নির্দেশে জেলা প্রশাসন, ভূমি কর্তৃপক্ষ ও বিআইডব্লিউটিএ'র যৌথ সমন্বয়ে নদীর সীমানা সংক্রান্ত পুন:জরিপ কাজ সম্পন্ন করা হয়েছে। সেই আলোকে পুনরায় সীমানা পিলার স্থাপন করতে নদীর জায়গা দখলমুক্ত করা হচ্ছে। নদীর সীমানার দেড়শ ফুট পর্যন্ত এলাকায় উচ্ছেদ চলবে। গত তিন দিনে বেশ কিছু বহুতল ভবনসহ প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরো জানান, শীতলক্ষ্যা নদীর ৫০১১টি আপত্তিকৃত সীমানা পিলার পুনঃস্থাপনে ইতিমধ্যে একটি প্রকল্প অনুমোদন হয়েছে। নতুন সীমানা পিলার ৪০ ফুট উচ্চতা বিশিষ্ট হবে। এ ছাড়া সরকার ঢাকার চারপাশের ২১০ কিলোমিটার নদীপথ রক্ষায় ওয়াকওয়ে বনায়ন করছে। ইতিমধ্যে নারায়ণগঞ্জে ২৫ কিলোমিটার ওয়াকওয়ে নির্মিত হয়েছে। আরো ১৭ কিলোমিটার ওয়াকওয়ের নির্মাণকাজ শীঘ্রই শুরু হবে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৭ এপ্রিল ২০১৯/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়