ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

না’গঞ্জে সিটি ইকোনোমিক জোনের উদ্বোধন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না’গঞ্জে সিটি ইকোনোমিক জোনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রুপসী গন্ধর্বপুর এলাকায় সিটি গ্রুপের নিজস্ব অর্থায়নে নির্মিত সিটি ইকোনোমিক জোনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ইকোনোমিক জোনের উদ্বোধন করেন তিনি। এ সময় ইকোনমিক জোনে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, সিটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহহাজান ভুইয়া, উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম মমো প্রমুখ।

সিটি ইকোনোমিক জোন কর্তৃপক্ষ জানান, রাজধানী থেকে ৩৫ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জের রুপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় ১০০ একর জমির উপর এই অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠেছে। এই ইকোনোমিক জোনে খাদ্য, পানীয়, কৃষিপণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ শিল্পসহ রপ্তানীমুখী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থাকবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান গণমাধ্যমকে জানান, পাঁচ হাজার কোটি ব্যয়ে ১০০ একর জমির উপর নির্মিত সিটি ইকোনোমিক জোনের আজ যাত্রা শুরু হলো। এখানে আট হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। পর্যায়ক্রমে এখানে আরো ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে। এতে আরো ২০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সরকারের সহযোগিতায় এখানে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ইকোনোমিক জোন গড়ে তুলতে পারায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৩ এপ্রিল ২০১৯/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়