ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাজিবকে মালয়েশিয়ার দুর্নীতি দমন বিভাগের জিজ্ঞাসাবাদ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ২২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাজিবকে মালয়েশিয়ার দুর্নীতি দমন বিভাগের জিজ্ঞাসাবাদ

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাককে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

এমএসিসির প্রধান মোহাম্মদ শুকরি আব্দুল জানিয়েছেন, সরকারের এসআরসি ইন্টারন্যাশনাল বারহেডের ১ কোটি ৫০ লাখ মার্কিন ডলার কী করে নাজিবের ব্যক্তিগত হিসেবে গিয়েছিল সে বিষয়ে জানতে মঙ্গলবার তাকে তলব করা হয়েছিল।

তিনি বলেন, ‘তাকে বক্তব্য দেওয়ার জন্য ডাকা হয়েছিল, গ্রেপ্তারের জন্য নয়। তার উত্তরে আমরা যদি সন্তুষ্ট হই তাহলে তাকে তদন্ত থেকে বাদ দেওয়া হবে। আমাদের আরো বক্তব্যের প্রয়োজন হলে তাকে আবারও আমরা ডাকব।’

এর আগে শুকরি জানিয়েছিলেন, ২০১৫ সালে  রাষ্ট্রীয় ওয়ানএমডিবি তহবিলের অর্থ নিয়ে দুর্নীতির অভিযোগ তদন্তের সময় সাক্ষীদের কোনো হদিস পাওয়া যায়নি এবং  মামলার তদন্ত কাজ চালু রাখলে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।

তিনি বলেন, ‘আমাকে বরখাস্তের হুমকি দেওয়া হয়েছিল, অবসরে অথবা ছুটি যাওয়ার কথা বলা হয়েছিল এবং বিভাগের প্রশিক্ষণ কর্মসূচি থেকে আমাকে বাদ দেওয়া হয়েছিল।’

প্রসঙ্গত, ২০১৫ সালে নাজিবের বিরুদ্ধে রাষ্ট্রীয় ওয়ানএমডিবি তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। নাজিব অবশ্য এ অভিযোগ অস্বীকার করে আসছেন। ক্ষমতার পালা বদলের পর নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ নাজিবের বিরুদ্ধে নতুন করে তদন্তের নির্দেশ দেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়