ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাটোরে খ্রিস্টান ফাদার ওয়াল্টার নিখোঁজ

এমএম আরিফুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাটোরে খ্রিস্টান ফাদার ওয়াল্টার নিখোঁজ

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জোনাইল ক্যাথলিক ধর্মপল্লীর সহকারী পাল-পুরোহিত ফাদার ওয়াল্টার উইলিয়াম রোজারিও (৪১) আকস্মিকভাবে নিখোঁজ হয়েছেন।

খবর পেয়ে মঙ্গলবার বিকেলে নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার ও বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশিদ তার বাড়িতে ছুটে যান। সেখানে গিয়ে তারা নিখোঁজের স্বজনদের সঙ্গে কথা বলে খোঁজ-খবর নেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ফাদার ওয়াল্টার উইলিয়াম রোজারিও উপজেলার বনপাড়া মিশন মার্কেট থেকে সোমবার বিকেল ৪টার দিকে জোনাইল ধর্মপল্লীর উদ্দেশে রওনা দেওয়ার পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। মঙ্গলবার দুপুরে তার নিখোঁজ হওয়ার সংবাদ থানা পুলিশ ও প্রশাসনকে জানালে তাকে উদ্ধারে ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। পাল-পুরোহিত ওয়াল্টার বনপাড়া পৌর শহরের মিশন পাড়া এলাকার মৃত সিলভেস্টার রোজারিওর ছেলে। একই মহল্লায় প্রায় এক বছর আগে আলোচিত জঙ্গি হামলায় ব্যবসায়ী সুনীল গোমেজ খুন হন। ইতোমধ্যে ওই হত্যাকাণ্ডের ঘটনায় ১২ শীর্ষ জঙ্গির নামে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

নিখোঁজ ওয়াল্টারের বড় ভাই প্রেমল রোজারিও জানান, বনপাড়ার একটি প্রেসে বড়দিন উপলক্ষে বিশেষ সংকলন প্রকাশের জন্য কিছু কাজ শেষে তিনি বিকেল সাড়ে ৪টার দিকে জোনাইলের উদ্দেশ্যে মোটরসাইকেলে রওনা দেন। রাত ৮টার দিকে জোনাইল ধর্মপল্লীর প্রধান পাল-পুরোহিত ফাদার সুব্রত পিউরিফিকেশন মোবাইলে তার ফিরে না যাওয়ার খবর দিলে স্বজনরা হাসপাতালসহ বিভিন্ন  স্থানে খোঁজ-খবর নেন। কিন্তু তাকে খুঁজে না পেয়ে মঙ্গলবার দুপুর ১টার দিকে থানা পুলিশ,  জেলা ডিবি পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক সেন্ট লুইস উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, ওই শিক্ষা প্রতিষ্ঠানের আদগ্রাম এলাকার কয়েকজন প্রাক্তন ছাত্র কিছুদিন আগে প্রধান শিক্ষক ফাদার ওয়াল্টারকে দেখে নেবে বলে হুমকি দিয়ে আসছিল। এ ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা থাকতে পারে বলে এসব শিক্ষকের ধারণা।

এদিকে, ফাদার ওয়াল্টারের নিখোঁজ হওয়ার ঘটনায় বনপাড়া ধর্মপল্লীসহ উপজেলার ৪টি ধর্মপল্লীবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বড়াইগ্রাম থানার ওসি শাহরিয়ার খান জানিয়েছেন, নিখোঁজ ফাদার ওয়াল্টারকে খুঁজে বের করতে পুলিশের পক্ষ থেকেও সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে তাকে উদ্ধার করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।



রাইজিংবিডি/নাটোর/২৮ নভেম্বর ২০১৭/এম এম আরিফুল ইসলাম/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়