ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাফ নদী থেকে ৪ জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাফ নদী থেকে ৪ জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপের জালিয়া পাড়া সংলগ্ন নাফ নদী থেকে একটি ট্রলারসহ বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

মঙ্গলবার সকালে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় বিজিপি। এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সাবরাং ইউনিয়নের ইউপি সদস্য মোহাম্মদ ফজলুল হক।

জেলেরা হলেন, আজিম উল্লাহ মাঝি, মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান। তারা সবাই টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা।

ট্রলারের মালিক আমান উল্লাহ জানান, সকালে শাহপরীর দ্বীপের চার জন মাঝি মাল্লা নিয়ে নাফনদীতে মাছ ধরতে যায়। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে বিজিপির একটি দল স্পিডবোটে চড়ে এসে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে ধরে নিয়ে যায়।

এ প্রসঙ্গে টেকনাফ শাহপরীর দ্বীপের ইউপি সদস্য মোহাম্মদ ফজলুল হক জানান, নাফনদীতে মাছ ধরতে যাওয়া চার জেলেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

কক্সবাজারস্থ বিজিবির ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল মুরাদ জামান বলেন, নাফ নদীর জালিয়াপাড়া পয়েন্ট থেকে বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি অবগত হয়েছেন। এখন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। দ্রুত পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনার চেষ্টা করা হচ্ছে।




রাইজিংবিডি/কক্সবাজার/১৬ এপ্রিল ২০১৯/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়