ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাসিরপুরে নিহত জঙ্গিদের লাশ নেবে না পরিবার

হোসাইন আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাসিরপুরে নিহত জঙ্গিদের লাশ নেবে না পরিবার

মৌলভীবাজার প্রতিনিধি : নাসিরপুরের জঙ্গি আস্তানায় নিহত চার শিশুসহ ৭ জনের লাশ শনাক্ত করেছে জঙ্গি লোকমানের শ্বশুরবাড়ির লোকজন। কিন্তু তারা লাশ নিতে চান না।

সোমবার বেলা ১১টায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৩ নম্বর সিংরাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রাম থেকে লাশ শনাক্ত করার জন্য জঙ্গি লোকমানের স্ত্রী শিরিন আক্তারের বাবা আবু বক্কর, বোনের জামাই আনোয়ার হোসেন এবং ইউপি সদস্য মোফাজ্জল হোসেন মৌলভীবাজার আসেন। পরে তারা মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে রাখা লাশগুলো দেখে নিশ্চিত হন।

এ বিষয়ে আজ দুপুর ২টা ১৫ মিনিটে জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বলেন, জঙ্গিদের পরিচয় মিললেও পরিবার লাশ নিতে রাজি হচ্ছে না। মানবিক দৃষ্টিকোণ থেকে শিশুদের লাশ নেওয়ার অনুরোধ করলেও তারা নিতে রাজি হননি। কারণ ওই কলঙ্কময় স্মৃতি তারা ধরে রাখতে চান না।

পুলিশ সুপার বলেন, দুটি আস্তানায় জঙ্গিদের কাছে গ্রেনেড ও বিস্ফোরক ছিল। বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এগুলো শনাক্ত করেন।

পুলিশ সুপার বলেন, বাড়ির মালিক সাইফুল ইসলামের সঙ্গে জঙ্গিদের কোনো সম্পৃক্ততা ছিল কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

মৌলীভাবাজারের অন্য কোনো জায়গায় নতুন আর কোনো জঙ্গি আস্তানা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হুট করে কোনো জায়গায় অভিযান শুরু করা হয়নি। আমরা দীর্ঘ দিন ধরে তথ্য, উপাত্ত সংগ্রহ করে ওই বড়হাট ও নাসিরপুরের আস্তানায় অভিযানে নামি। কিন্তু বর্তমানে কোনো জঙ্গি আস্তানার সন্ধান আমাদের কাছে নেই। তবে আমরা বিভিন্ন বাসা-বাড়ির তথ্য সংগ্রহ করছি।

নাসিরপুরের ঘটনায় মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ সন্ধ্যার পর নাসিরপুরের জঙ্গি আস্তানায় শুরু হয় অপারেশন হিটব্যাক। সোয়াতের অভিযান শেষে সেখান থেকে সাতটি মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে একজন পুরুষ, দুইজন নারী ও চারজন শিশুর মরদেহ ছিল।



রাইজিংবিডি/মৌলভীবাজার/৩ এপ্রিল ২০১৭/আহমদ হোসাইন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়