ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নিউইয়র্কে মাতৃভাষা ভাস্কর্য স্থাপনে দেড় মিলিয়ন ডলার অনুদান

তোফাজ্জল লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউইয়র্কে মাতৃভাষা ভাস্কর্য স্থাপনে দেড় মিলিয়ন ডলার অনুদান

তোফাজ্জল লিটন, নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা ভাস্কর্য স্থাপনের জন্য দেড় মিলিয়ন ডলার অনুদান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কুইন্সবরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ।

স্থানীয় সময় মঙ্গলার রাতে নিউইয়র্কের উডসাইডের গুলশান টেরেসে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মেলিন্ডা কাটজ বলেন, সাংবাদিকরা মানুষের ঘরের ভেতরে প্রবেশ করতে পারেন। তাদেরকে মানুষ বিশ্বাস করে। সেই দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে পালন করছেন। আপনাদের এই কমিউনিটিতে এই সাংবাদিকগণ তাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করছেন বলে আমি অবগত।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি দর্পণ কবীর অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নন্দিত কণ্ঠশিল্পী সুবির নন্দী। অনুষ্ঠান উপস্থাপনা করেন টিভি নিউজ প্রেজেন্টার শামসুন নাহার নিম্মি।

অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ক্লাবের সহ-সাধারণ সম্পাদক  তোফাজ্জল লিটনের সম্পাদনায় ‘কথক’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। এতে দেশ ও প্রবাসের গুরুত্বপূর্ণ সাংবাদিকদের লেখা রয়েছে।



২০০৮ সালে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়।  ২০১৯-২০২০ কার্যকালের নবনির্বাচিত কার্যকরী কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাতিসংঘে বাংলাদেশ মিশনের প্রথম সচিব প্রেস নূরে এলাহী মিনা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ও সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক ও প্রকাশক এবং জেবিবিএর প্রাক্তন সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, সাপ্তাহিক আজকালের সম্পাদক মনজুর আহমদ, নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহাফুজুর রহমান, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (জেবিবিএ) সভাপতি শাহ নেওয়াজ, মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার এবং আবদুর রশিদ প্রমুখ।

অনুষ্ঠানে ক্লাবের কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে সভাপতি দর্পণ কবীর, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সহ-সভাপতি বেলাল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, কোষাধ্যক্ষ তাপস কুমার সাহা, কার্যকরী সদস্য আবু বকর সিদ্দিক, শামসুল আলম, এ হাই স্বপন, মল্লিকা খান মুনা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/লিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়