ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নিজের জীবনের গল্প নিয়ে বক্সার জ্যাকোর গান

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ১৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজের জীবনের গল্প নিয়ে বক্সার জ্যাকোর গান

বিনোদন ডেস্ক : নতুন গানে নিজের জীবনের বাধা ডিঙানোর গল্প তুলে ধরেছেন পেশাদার কিক বক্সার থেকে সংগীতশিল্পী বনে যাওয়া আলী জ্যাকো। ‘ফলো মাই হার্ট’ শিরোনামের ইংরেজি ভাষার এই গানটি সম্প্রতি মুক্তি পেয়েছে। গত সোমবার ইউটিউবে প্রকাশ করা হয়েছে গানটির ভিডিও। গানটির কথাও লিখেছেন জ্যাকো। সুর করেছেন চার্লি ড্রিউ।

বাংলাদেশি বংশোদ্ভূত আলী জ্যাকো যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন। ২০০২ সালে তিনি বক্সিং থেকে অবসর নেন। নতুন গানের ভিডিওচিত্রে তার বক্সিং ফাইটের নানা চিত্র তুলে ধরা হয়েছে।

আলী জ্যাকো বলেন, ‘বাংলাদেশি পরিবারের একটি ছেলে বিশ্বমঞ্চে কিক বক্সিং খেলবে, তা কেউ কল্পনাও করতে পারেননি। আমার পরিবার ও আশেপাশের মানুষও এ কাজে উৎসাহ দেওয়ার সাহস পাননি।’

কেউ উৎসাহ দেওয়ার সাহস না পেলেও তার মন বলছিল তিনি পারবেন। তাই কারো কথায় দমে যাননি জ্যাকো। নিজের চাওয়াকে প্রাধান্য দিয়ে তিনি সফল হয়েছেন। নিজের জীবনের সেই অভিজ্ঞতা থেকেই ‘ফলো মাই হার্ট’ গানটির সৃষ্টি বলে জানান জ্যাকো।

তিনি আরো বলেন, ‘মাঝ বয়সে গান শুরু করতে গিয়ে আমাকে একই রকম পরিস্থিতির মুখোমুখি হতে হয়। প্রত্যেক মানুষের জীবনে এমন পরিস্থিতি আসে। নানা বাধা সামনে আসে। অন্যের অযাচিত মন্তব্য কিংবা বিচারের মুখোমুখি হতে হয়। কিন্তু নিজের লক্ষ্যে স্থির থাকলে সাফল্য আসবেই। নতুন গানে জীবনের এমন বাস্তবতার কথাই তুলে ধরা হয়েছে।’

ভিডিওচিত্রের একেবারে শেষদিকে ভেসে উঠে কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলীর সঙ্গে আলী জ্যাকোর একটি ছবি। সঙ্গে লেখা, ‘মোহাম্মদ আলী হচ্ছেন আলী জ্যাকোর অনুপ্রেরণা’। ১৯৭৮ সালে মাত্র ৯ বছর বয়সে মোহাম্মদ আলীর সঙ্গে বাংলাদেশগামী একটি ফ্লাইটে প্রথম দেখা হয় আলী জ্যাকোর।

জ্যাকোর নিজস্ব প্রোডাকশন হাউস জিএমিউজিক থেকে গানটি মুক্তি পেয়েছে। ইউটিউব, আইটিউন, স্পটিফাইসহ বিভিন্ন মাধ্যমে গানটির অডিও-ভিডিও পাওয়া যাচ্ছে। চলতি বছর মোট ১১টি গান বাজারে ছাড়ার লক্ষ্য নিয়েছেন আলী জ্যাকো। ‘ফলো মাই হার্ট’সহ এখন পর্যন্ত বাজারে এসেছে আটটি গান।

দেখুন : ‘ফলো মাই হার্ট’ গানটি।

 



রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৮/সাওন/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়