ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নিম্ন মাধ্যমিক শিক্ষকদের অবস্থান কর্মসূচি তৃতীয় দিনে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫০, ১৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিম্ন মাধ্যমিক শিক্ষকদের অবস্থান কর্মসূচি তৃতীয় দিনে

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধিভুক্ত নন-এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক-কর্মচারীরা বেতন ভাতার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে  মঙ্গলবারও অবস্থান কর্মসূচি পালন করছেন।

এই নিয়ে বাংলাদেশ নন-এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক কর্মচারী ফোরামের ব্যানারে তাদের এ অবস্থান কর্মসূচির তৃতীয় দিন অতিবাহিত হচ্ছে।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয় আমাদের প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত না করেই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে হস্তান্তর করেছে। অপরদিকে গণশিক্ষা মন্ত্রণালয় আমাদের বেতন প্রদানের ব্যবস্থা গ্রহণ না করেই ১৫শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ম শ্রেণি পর্যন্ত চালু করেছেন। তাই আমরা অবস্থান কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি।

এছাড়া বাংলাদেশ সরকার ইতোমধ্যে জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং গত ২০১৬ সালের ২৩ নভেম্বর একটি পরিপত্র জারি করেন। কিন্তু সারাদেশে প্রায় ১ হাজার ৩৩৩টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে আছে, যারা ১৯ বছর ধরে কোনো প্রকার ভেতন-ভাতা পাচ্ছে না। সরকারের সিদ্ধান্ত মোতাবেক আমরা শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে একাধিকবার যোগাযোগ করেও কোনো নির্দেশনা পাইনি।

এ সময় সংগঠনের পক্ষ থেকে দুই দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো, সকল নন-এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক কর্মচারীর বেতন ভাতা প্রদান ও চাকরিতে যোগদানের দিন থেকে বয়স গণনা শুরু করা।

সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মোকারম হোসেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৭/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়