ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে বহিরাগতরা শ্লীলতাহানির চেষ্টা করার ঘটনায় ক্যাম্পাসে নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে কলেজের প্রধান ফটকের সামনে দ্বিতীয় দিন বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা দাবি করেন, ওই বহিরাগতকে অবিলম্বে গ্রেপ্তার ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। পরিস্থিতি সামাল দিতে সকাল থেকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫৫ ব্যাচের এক ছাত্রী গত বুধবার ইফতার নিয়ে ক্যাম্পাসের ছাত্রী হোস্টেলে প্রবেশের সময় বহিরাগত এক বখাটে তাকে শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় গেটে দরোয়ান ছিল না। এ নিয়ে বৃহস্পতিবার সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে নিরাপত্তার দাবিতে ক্লাস বর্জন করে প্রধান ফটকের সামনে বিক্ষোভ শুরু করে। পরে কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসে কর্তব্যে অবহেলায় দুই নিরাপত্তা কর্মীকে বরখাস্ত করে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি মেনে নেয়।

কিন্তু শিক্ষার্থীরা ওই দিনই জানান, তাদের দাবি দৃশ্যমান না হলে তারা আন্দোলন চালিয়ে যাবে। সেই ধারাবাহিকতায় আজ শনিবার সকাল থেকে শিক্ষার্থীরা কলেজের প্রধান গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এতে বন্ধ রয়েছে ক্লাস ও কলেজের প্রশাসনিক কার্যক্রম।

এ দিকে পরিস্থিতি সামাল দিতে সকাল থেকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



রাইজিংবিডি/ময়মনসিংহ/১৮ মে ২০১৯/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়