ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘নির্বাচনের সময় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা নেই’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনের সময় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা নেই’

সচিবালয় প্রতিবেদক : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের সার্বিক আইনশঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নির্বাচনকালীন সময়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কোনো আশঙ্কা নেই। যারা এ আশঙ্কা করছেন তারা এ বিষয়ে অপপ্রচার চালাচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভার কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আইনশৃঙ্খলা কমিটির সভায় আমরা দেশের আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা করেছি। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে অত্যন্ত সন্তোষজনক, নিয়ন্ত্রণে আছে। দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল, সেটাও এখন নিয়ন্ত্রণে। রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে।

তিনি বলেন, সব দলই এখন নির্বাচনমুখী। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। বিরোধী দলগুলো মিছিল-সভা-সমাবেশ করছে। এসব মিছিল মিটিং সমাবেশে কোনো দুষ্কৃতিকারী অনুপ্রবেশ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটাতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সজাগ আছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের পরিস্থিতি স্বাভাবিক। বর্তমানে দেশের রাজনৈতিক অঙ্গনে সন্তোসজনক পরিবেশ বিরাজমান। উৎসবমুখর পরিবেশে এখন পূজা চলছে। কোনোরকম আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঘটনা ঘটেনি। বর্তমানে সড়কে দুর্ঘটনা রোধে কাজ করছে পুলিশ। যত্রতত্র গাড়ি পার্কিং নিয়ন্ত্রণ করা হচ্ছে। প্রকৃত ড্রাইভার গাড়ি চালাচ্ছে নাকি লাইসেন্স ছাড়া কেউ গাড়ি চালাচ্ছে তা যথাযথ তদারকি করা হচ্ছে।

তফসিল ঘোষণার পর নির্বাচনকে ঘিরে দেশে নাশকতার আশঙ্কা আছে কি না জানতে চাইলে আমু বলেন, এ ধরনের পরিস্থিতি তৈরির কোনো সুযোগ নেই। এই ধরনের আশঙ্কার সঙ্গে বাস্তবতারও কোনো মিল নেই। যাদের নিয়ে আশঙ্কা করা হচ্ছে তারা ওই ধরনের কোনো কথা বলছে না। তারা বলছে সুষ্ঠু নির্বাচনের কথা।

তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। নির্বাচনের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনো সম্পর্ক আছে বলে মনে করি না। নির্বাচনে সব দল আসবে, তাতে আইনশৃঙ্খলা পরিস্থিরি কোনো অবনতি হবে না। সবাই এখন নির্বাচন নিয়ে কথা বলছেন। নির্বাচন বিষয়ে সবার বিভিন্ন রকম দাবি থাকতেই পারে। সব মিলিয়ে দেশ এখন নির্বাচনের দিকে এগিয়ে চলছে।

গায়েবি মামলার অভিযোগ ‍উঠেছে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, এটা সঠিক নয়, এসবের কোনো ভিত্তি নেই। যারা এসব বলে তারা সঠিক বলেনি। এ পর্যন্ত আমরা গায়েবি কোনো মামলার অভিযোগ পাইনি। এটা সরকারের বিরুদ্ধে অপপ্রচার। নির্বাচনের আগে এমন অপপ্রচার চলতেই পারে।

বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের  সুরক্ষা ও সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের আইজি ডা. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়