ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জেলা প্রশাসকদের ওবায়দুল কাদের

‘নির্ভয়ে কাজ করুন’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্ভয়ে কাজ করুন’

সচিবালয় প্রতিবেদক : রাজনৈতিক প্রভাবের ঊর্ধ্বে উঠে নির্ভয়ে সরকারি দায়িত্ব পালনের জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ডিসি সম্মেলনে যোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত আলোচনা শেষে বেরিয়ে যাওয়ার সময় ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আমার কাছে অভিযোগ আছে, রাজনৈতিক হস্তক্ষেপের কারণে সরকারি সিদ্ধান্ত শতভাগ বাস্তবায়ন করা যাচ্ছে না। মাঠপর্যায়ে কাজ করতে স্থানীয় প্রশাসনকে বাধা দেওয়া হয়। আইন অনুযায়ী তারা কাজ করতে পারেন না। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি। ডিসিদের বলেছি, আপনারা নির্ভয়ে দায়িত্ব পালন করুন। সরকার আপনাদের সার্বিক সহযোগিতা করবে।

রাজনৈতিক হস্তক্ষেপের কথা তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাইকোর্টের সিদ্ধান্ত হচ্ছে, দেশের হাইওয়েতে ব্যাটারিচালিত সিএনজি, অটোরিকশা, নসিমন, করিমন, ভটভটি- এসব তিন চাকার যান চলাচল করতে পারবে না। দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত। এটি শুধু আদালতের সিদ্ধান্ত নয়, সরকারেরও সিদ্ধান্ত। কিন্তু এসব সিদ্ধান্ত বাস্তবায়ন ডিসিদের পক্ষে সম্ভব হয় না। ক্ষমতাসীন দলের নেতা সেজে অনেকেই এতে বাধা দেন। তাই আমি তাদের বলেছি, আমি ওবায়দুল কাদের, ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক হিসেবে বলছি, সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে যেসব নেতা আপনাদের বাধা দেবে, সঙ্গে সঙ্গে আপনারা আমাকে জানাবেন, আমিই ব্যবস্থা নেব।

মন্ত্রী বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী গাড়ির হুক, বাম্পার ও অ্যাঙ্গেল খুলে ফেলতে হবে। ডিসিদের বলা হয়েছে, প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবস্থা নিন।

তিনি আরো বলেন, ডিসিদের প্রটোকল দেওয়ার বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের বলেছি, আপনার জেলায় ভিআইপি থাকবে, মন্ত্রী-এমপি থাকবে, সারাক্ষণ তাদের পেছনে প্রটোকল দেওয়ার প্রয়োজন নেই। সারাক্ষণ যদি তাদের নিয়ে থাকেন তাহলে জনগণের কথা কখন শুনবেন। কীভাবে জনগণ সেবা পাবে? বরং তাতে জনগণ সেবা থেকে বঞ্চিত হবে। তাই তাদের জনসেবার দিকে মনোযোগ দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
 

ডিসিদের পক্ষ থেকে কোনো সুপারিশ ছিল কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, কক্সবাজারের ডিসি মাতামুহুরী নদীতে দুটি ব্রিজ নির্মাণের প্রস্তাব করেছেন। সাতক্ষীরার ডিসি সুন্দরবন এলাকায় সড়ক নির্মাণের দাবি জানিয়েছেন। আমি তাদের বলেছি, বৃষ্টি মৌসুম শেষ হলেই ব্রিজ ও সড়ক নির্মাণের কাজ শুরু হবে। শুধু তাই নয়, জনস্বার্থে সরকার তাদের সার্বিক সহযোগিতা দেবে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়