ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নির্মাণকাজ শেষ না হতেই ধসে পড়ল কালভার্ট

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ২০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্মাণকাজ শেষ না হতেই ধসে পড়ল কালভার্ট

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের গোস্তা ও সিলেট সংযোগ সড়কের বক্স কালভার্টের কাজ শেষ না হতেই ধসে পড়েছে। খোয়া ও বালু নিন্মমানের হওয়ায় এটি ধসে পড়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলা প্রকৌশলী অফিস থেকে এডিবি অর্থায়নে ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দকৃত তহবিলের ১টি প্যাকেজের ৫টি বক্স কালভার্ট কাজ করার আহ্বান করলে কাজটি পায় তাড়াশের আব্দুর রাজ্জাক কনস্ট্রাকশন।

কাজগুলো হলো মাধাইনগর ইউনিয়নের কাস্তা থেকে গুরমা রাস্তায় ২টি, বারুহাস ইউনিয়নের কুসুম্বী রাস্তা, বলভা রাস্তায় ও তালম ইউনিয়নের ওপর সিলেট রাস্তায় ৩টি। প্রায় ১ মাস আগে ৫টি বক্স কালভার্টের কাজ শুরু করে। ইতোমধ্যেই তা সম্পন্ন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান।
 


স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, তালম ইউনিয়নের ওপর সিলেট সংযোগ সড়কে যে বক্স কালভার্টটি ১ সপ্তাহ আগে নির্মাণ করা হয়েছে তার ওপর দিয়ে অটোরিকশা পার হতেই এর ছাদ ভেঙে পড়ে। ছাদটি ভেঙে পড়ার পর দেখা যায় এর মধ্যে কোনো রড নেই।

এলাকাবাসী অভিযোগ করেন, খোয়া ও বালু নিন্মমানের হওয়ায় এই ছাদটি ভেঙেছে। উপসহকারী প্রকৌশলী রাশেদ ১১ বছর ধরে তাড়াশে অবস্থান করে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগসাজসে এই অনিয়মগুলো করে চলেছেন।

এ বিষয়ে তাড়াশ উপজেলার নকশাকার উপসহকারী প্রকৌশলী রাশেদ বলেন, ৫টি বক্স কালভার্টের মধ্যে ৩টির ছাদ ঢালাইয়ের সময় আমি উপস্থিত ছিলাম। বাকী ২টির ছাদ ঢালাইয়ের সময় ঠিকাদার প্রতিষ্ঠান আমাকে জানায়নি।




রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২০ সেপ্টেম্বর ২০১৮/অদিত্য রাসেল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়