ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নুরুজ্জামানের ব্যাটে বিপর্যয় কাটিয়ে বরিশালের ২৯৯

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৪, ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুরুজ্জামানের ব্যাটে বিপর্যয় কাটিয়ে বরিশালের ২৯৯

বরিশাল বিভাগের খেলোয়াড়রা। ছবি: মিলটন আহমেদ

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে নুরুজ্জামানের ফিফটিতে খুলনার বিপক্ষে প্রথম ইনিংসে ২৯৯  রান করেছে বরিশাল বিভাগ।

মাত্র ১৬৮ রানে ৭ উইকেট হারানোর পরও বরিশাল এই রান করতে পেরেছে মূলত নুরুজ্জামানের ব্যাটে চড়ে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সোমবার প্রথম দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান করেছিল বরিশাল।

সেখান থেকে মঙ্গলবার দ্বিতীয় দিনে আরো ৩৩ রান যোগ করে তারা। অষ্টম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে খুলনার বোলারদের খাটিয়ে শেষ পর্যন্ত ৭৪ রান করেন নুরুজ্জামান।

দ্বিতীয় দিনে খেলতে নেমে শুরুতেই সাফল্য পায় খুলনা। আগের দিন ২১ রানে অপরাজিত থাকা মনিরকে দিনের শুরুতেই ফিরিয়ে দেন পেসার আল আমিন। আর এক রান যোগ করে ২২ রানে আউট হন মনির।
 


তবে শেষ উইকেট জুটিতে কামরুল ইসলাম রাব্বীকে সঙ্গে নিয়ে খুলনার বোলারদের বিপক্ষে আবারো প্রতিরোধ গড়েন নুরুজ্জামান। এই জুটি ৩২ রান যোগ করে। একের পর বোলার ব্যবহার করে সাফল্য পাচ্ছিলেন না খুলনার অধিনায়ক রাজ্জাক। শেষ পর্যন্ত সৌম্য সরকারকে এনে সাফল্য পায় খুলনা। নুরুজ্জামানাকে আউট করেন সৌম্য। ফলে বরিশালের ইনিংসও শেষ হয় ২৯৯ রান। আর নুরুজ্জামান আউট হন ৭৪ রান করে। ১৫০ বল খেলে মাত্র ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। আর কামরুল ইসলাম রাব্বী অপরাজিত থাকেন ৫ রানে।

খুলনার হয়ে সফল বোলার আব্দুর রাজ্জাক ও আল আমিন। দুজনেই ৩টি করে উইকেট নিয়েছেন। এ ছাড়া মেহেদী হাসান ২টি এবং সৌম্য সরকার ও আফিফ হোসেন একটি করে উইকেট নেন।

এর আগে সোমবার টসে জিতে বরিশালকে আগে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। প্রথম দুই সেশনে তারা ৭ উইকেট হারিয়ে মাত্র ১৭৩ রান করে, তখন দুইশর আগে অলআউট হওয়ার শঙ্কায় তারা। পরে দলকে উদ্ধার করলেন নুরুজ্জামান।




রাইজিংবিডি/খুলনা/৯ অক্টোবর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়