ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেপালে বিমান বিধ্বস্ত : আহত তিনজনের সুস্থ হতে সময় লাগবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেপালে বিমান বিধ্বস্ত : আহত তিনজনের সুস্থ হতে সময় লাগবে

নিজস্ব প্রতিবেদক : তিনজনের কেউই শঙ্কামুক্ত নয়। তাদের পর্যাবেক্ষণে রাখা হবে। শনিবার বিভিন্ন পরীক্ষা নিরিক্ষ করা হবে। যখন তাদের হাসপাতাল থেকে সুস্থ করে ছেড়ে দিতে পারবো, তখন বলবো শঙ্কামুক্ত। তাদেরকে দেখে মনে হয়েছে, তারা খুব আতঙ্কের মধ্যে আছে। এদের সুস্থ হতে সময় লাগলেও একসময় ঠিক হয়ে যাবে। তাতে সুস্থ হতে ৬ থেকে ৭ সপ্তাহের মত সময় লাগতে পারে।

শুক্রবার বিকেলে তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আনার পর এমনটাই বললেন বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তের ঘটনায় আহত একই পরিবারের তিনজনকে শুক্রবার বিকেল পৌনে ৫ টার দিকে হজরত শাহজালাল (র.) বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্সে করে ঢামেক হাসপাতালে আনা হয়। তাদের চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের কেবিনে নেওয়া হয়েছে। আহত ৩ জন হলেন স্বর্না, মেহেদি ও অ্যানি।

সামন্ত লাল বলেন, ‘প্রধানমন্ত্রী তাদের চিকিৎসার ব্যাপারে সার্বক্ষণিক খোজ খবর রাখছেন। কোন সহযোগিতার প্রয়োজন হলে যেকোন সময়ে তাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যেতে বলেছেন।’

তিনি বলেন, ‘নেপাল থেকে জানানো হয়েছে, তারা আরো তিনজনকে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে। আগামী রোববার আরো তিনজনকে ঢাকায় আনা হবে। ওই দিন মেডিক্যাল বোর্ড বসবে। এছাড়া নেপালে আরো দুই জন থাকবে। তাদের মধ্যে একজনের অবস্থা অশংকাজনক। অন্য আরেকজনকে তাদের স্বজনরা সিঙ্গাপুরে নেওয়ার চিন্তা ভাবনা করছেন।’

তিন জনের শারীরিক অবস্থা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘তিনজনের কেউই পুড়ে যায় নি। এদের বিভিন্ন স্থানে আঘাত লেগেছে। এদের মধ্যে এ্যানির পায়ে আঘাত আছে। সে মানসিকভাবে অসুস্থ। এ্যানির বুকে কালো ধোয়া প্রবেশ করেছে। কাশিতে কালো কফ বেরিয়ে আসছে। তার মানসিক চিকিৎসার জন্য একজন মানসিক বিশেষজ্ঞ ডাকা হবে। স্বর্ণা এবডোমিনে আঘাত পেয়েছে। মেহেদির হাতে ও পায়ে আঘাত লেগেছে।’

এ্যানির স্বামীর বন্ধু ইজাজ আহমেদ। তিনি দুর্ঘটনার পর নেপালে যান। তাদের সাথেই আবার দেশে আসেন। এই দুর্ঘটনায় এ্যানির মেয়ে ও স্বামী মারা গেছে। এজাজ জানান, বার বার এ্যানি তার স্বামী আর মেয়ের কথা জানতে চাইছে। তাকে বলা হয়েছে, তাদের চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। তারা যে মারা গেছেন তা তাকে জানানো হয় নি।

এর আগে গত বৃহস্পতিবার শাহরিন (২৯) নামের একজনকে ঢামেক হাসপাতালে আনা হয়। তাকে ঢামেকের বার্ন ইউনিটের ভিআইপি-২ কেবিনে রাখা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, শাহরিন ভালো আছে। তার দুই পায়ের ৭ শতাংশ পুড়েছে।

সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার একটি বিমান ৬৭ যাত্রী ও চারজন ক্রু নিয়ে বিধ্বস্ত হয়। এতে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১। এর মধ্যে ২৬ জন বাংলাদেশি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/সাওন/নূর/বি চৌধুরি/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়