ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪০, ৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত থেকে ও বুধবার সকাল ৯টা পর্যন্ত তারা ডায়রিয়ায় আক্রান্ত হন। আক্রান্তদের মধ্যে ২৭ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাসপাতালে চতুর্থ তলায় নার্সিং ইনস্টিটিউটের ছাত্রীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের চিকিৎসা সেবা দিতে ব্যস্ত সহপাঠী, নার্স ও চিকিৎসকরা।

ইনস্টিটিউটের একাধিক ছাত্রী জানান, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রী দিলরুবা আক্তার ও রোকসানা পারভিনের পাতলা পায়খানা ও বমি শুরু হয়। পরে দ্রুত তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর কিছুক্ষণ পর একই বর্ষের ছাত্রীদের মধ্যে বমির ভাব দেখা দেয়। বুধবার ভোর থেকে অন্য ছাত্রীরা ডায়রিয়া জনিত রোগে আক্রান্ত হতে থাকেন। সকালে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়। আক্রান্তদের মধ্যে চার-পাঁচ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। এ ছাড়া প্রথম বর্ষের ২৭ জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রী জানান, মঙ্গলবার বিকালে ইনস্টিটিউটের সামনে ভ্রাম্যমাণ ফুচকা বিক্রেতা আসে। সেখান থেকে কয়েকজন ছাত্রী ফুচকা খান। এর পর রাতে এমন ঘটনা ঘটে। তবে আক্রান্ত সকলেই ফুচকা খাননি।

নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বেবি সুলতানা জানান, এ বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়ছে। কমিটি প্রতিবেদন দিলে সঠিক কারণ জানা যাবে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ.কে.এম সামছুল করিম জানান, ৩২ জন ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ২৭ জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

রাইজিংবিডি/নোয়াখালী/৯ আগস্ট ২০১৭/মাওলা সুজন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়