ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের এলোপাতাড়ি গুলি!

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের এলোপাতাড়ি গুলি!

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বাজারের ইজারা নিয়ে বিরোধে এলোপাতাড়ি গুলি চালিয়েছেন একজন ইউপি চেয়ারম্যান। এতে প্রতিপক্ষের ৫জন গুলিবিদ্ধ হয়েছেন।

এ ছাড়া ওই ইউপি চেয়ারম্যানের লোকজনের হামলায় আরো ৩জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বেগমগঞ্জ উপজেলায় জিরতলী ইউনিয়নে জিরতলী বাজারে বুধবার রাতে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধদের মধ্যে রয়েছেন স্থানীয় ছাত্রলীগের প্রাক্তণ আহবায়ক মাসুদ চৌধুরী, তার সমর্থক হৃদয় হোসেন ও নাজিমুদ্দিন। অন্যান্য আহতদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৯মার্চ জিরতলী বাজারের ইজারা (ডাক) ঘোষণা করা হয়। বাজারের ইজারার দায়িত্ব পান স্থানীয় মন্নান নামের এক ব্যক্তি। পরে ওই বাজারে টাকা তোলার দায়িত্ব দেওয়া হয় প্রাক্তন ছাত্রলীগ নেতা মাসুদ চৌধুরীকে। কিন্তু এরপর থেকে স্থানীয় চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলনের লোকজন প্রতিনিয়ত বাজারের ইজারার টাকা তুলতেন। যার ফলে মাসুদ কোন টাকা তুলতে পারতেন না।

গুলিবিদ্ধ মাসুদ চৌধুরীর ভাই মোশারফ হোসেন বাবুল জানান, চেয়ারম্যানের লোকজনের টাকা তোলার বিষয়টি নিয়ে একাধিকবার অভিযোগ করলেও চেয়ারম্যান তাদের উল্টো হুমকি ধমকি দিয়ে আসছিলেন। গত ৪দিন আগে বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক বাদশা ও মাসুদ মিলে চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান তাদের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হয়।  ওই সময় চেয়ারম্যান মাসুদকে গুলি করার হুমকি দেয়। বুধবার কয়েকটি দোকান ও গাড়ি থেকে ইজারার টাকা তোলে মাসুদের সমর্থকরা। ঘটনায় রাতে চেয়ারম্যানের ভাড়াটে ও বহিরাগত লোকজনের কয়েকটি গ্রুপ বাজারে এসে অবস্থান নেয়। পরে এ বিষয়টি স্কুল রোডস্থ চেয়ারম্যানের নিজস্ব কার্যালয়ে জানাতে যায় মাসুদ ও তার লোকজন। এসময় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে তাদের উপর এলোপাতাড়ি গুলি ছুঁড়েন। অন্যদিকে বহিরাগত সন্ত্রাসীরা মাসুদের সমর্থকদের কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এতে মাসুদসহ ৫জন গুলিবিদ্ধ ও চেয়ারম্যানের লোকজনের হামলায় অন্তত ৩জন আহত হয়েছে।

তিনি জানান, গুলির ঘটনার পর চেয়ারম্যানের সমর্থক নিশানের নেতৃত্বে একদল সন্ত্রাসী তার  ভাইয়ের বসত ঘরেও হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে।

এ বিষয়ে কথা বলতে জিরতলী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলনের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ আলম মোল্লা জানান, বাজারের ইজারার টাকা তোলা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে, হামলায়ও আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘সংঘর্ষের সময় কারা গুলি ছুঁড়েছে তা এখনো নিশ্চিত নয়। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’



রাইজিংবিডি/নোয়াখালী/২ মে ২০১৯/ মাওলা সুজন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়