ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নোয়াখালীতে টর্নেডোর আঘাতে ৫০ ঘরবাড়ি বিধ্বস্ত

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে টর্নেডোর আঘাতে ৫০ ঘরবাড়ি বিধ্বস্ত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জে টর্নেডোর আঘাতে প্রায় ৫০টি ঘরবাড়ি ও সহস্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছে অন্তত ২০জন।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার উপকূলীয় এলাকার ৮নং চরএলাহী ইউনিয়নে টর্নেডো এই আঘাত হানে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধি সূত্রে জানা গেছে, বিকেলে ৮নং চরএলাহী ইউনিয়নের ১, ৩ ও ৪নং ওয়ার্ডে প্রবল বেগে টর্নেডোটি আঘাত হানে। ১০-১২মিনিট স্থায়ী এ টর্নেডোর আঘাতে তিনটি গ্রামের ৫০টি বাড়ির প্রায় শতাধিক পরিবারের ঘর বিধ্বস্ত হওয়ার পাশাপাশি সহস্রাধিক গাছপালা উপড়ে যায়।

এ ছাড়া টর্নেডোর আঘাতে সুমাইয়া আক্তার (১৫), নাজমুন নাহার (২৩), আলেয়া বেগম (৩৩), ধনিয়া বেগম (৫৬), লাইলী বেগম (৪১), নূর নাহার (২৫) বেলাল (৪০) ও রওশন আরাসহ (৩০) অন্তত ২০ জন আহত হয়। আহতদের মধ্যে সুমাইয়া আক্তারকে প্রথমে  কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদেরকে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত ৪নং ওয়ার্ডের নুর ইসলাম জানান, টর্নেডো তার ঘরটি উড়িয়ে নিয়ে গেছে। পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও প্রাক্তন চেয়ারম্যান মহররম আলী জানান, তার তিনটি খামার ঘর ও  একটি কাচারি ঘর উড়িয়ে নিয়ে গেছে।

চরএলাহী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, টর্নেডোটি ১, ৩ ও ৪নং ওয়ার্ডে আঘাত হানলেও ১ ও ৪ নং ওয়ার্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। অধিকাংশ পরিবারই এখন খোলা আকাশের নিচে রয়েছে। জরুরি ভিত্তিতে তাদের এখন সরকারি সাহায্য প্রয়োজন।

সংবাদ পেয়ে উপজেলা  চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. জামিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে নিয়মানুযায়ী তাদের ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আবেদন করা হবে।



রাইজিংবিডি/নোয়াখালী/১০ আগস্ট ২০১৭/মাওলা সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়