ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নৌকা পেতে খুলনার ৫টি আসনে ৩৮ প্রার্থীর লড়াই

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নৌকা পেতে খুলনার ৫টি আসনে ৩৮ প্রার্থীর লড়াই

নিজস্ব প্রতিবেদক, খুলনা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনের ৫টিতে আওয়ামী লীগের মনোনয়ন পেতে লড়ছেন ৩৮জন।

একটি আসনে মনোনয়ন নিয়েছেন মাত্র একজন। খুলনা- ২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে  শেখ সালাহউদ্দীন জুয়েল একমাত্র মনোনয়ন প্রত্যাশী।

ইতোমধ্যেই এরা সবাই আবেদনপত্র গ্রহণ ও জমা দিয়েছেন। এরমধ্যে সর্বাধিক আবেদনপত্র জমা পড়েছে খুলনা-৬ (কয়রা- পাইকগাছা) আসনে। এখানে  মনোনয়ন প্রত্যাশী ১৪জন।

এদিকে, দলীয় নেতাকর্মীদের মধ্যে জোর গুঞ্জন রয়েছে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা-১ আসন থেকে নির্বাচন করতে পারেন। ১৯৯৬ সালের নির্বাচনে তিনি এই আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে তিনি এই আসনটি ছেড়ে দেন।

দলীয় সূত্র জানায়, গত ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত খুলনার ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ৩৯ জন। এদের মধ্যে ভিভিআইপিপ্রার্থী, বর্তমান সংসদ সদস্য, সাবেক সংসদ সদস্যসহ নতুন মনোনয়ন প্রত্যাশীরাও রয়েছেন।

খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসন থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন  বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননী গোপাল মন্ডল, অ্যাডভোকেট নিমাই চন্দ্র রায়, শ্রীমন্ত অধিকারী রাহুল, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার ও মো. হাদিউজ্জামান হাদী।

খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে একমাত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন কিনেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন,  শেখ মো. ফারুক আহমেদ, মো. আশরাফুল ইসলাম,  শেখ সৈয়দ আলী ও আমিনুল ইসলাম মুন্না।

খুলনা- ৪  (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য জাতীয় দলের সাবেক ফুটবলার ব্যবসায়ী আব্দুস সালাম মুর্শেদী, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, অ্যাডভোকেট সুজিত অধিকারী,  মো, কামরুজ্জামান জামাল, এস এম জাহিদুর রহমান ও প্রয়াত সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজার ছেলে এস এম খালেদীন রশিদী সুকর্ণ।

খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণচন্দ্র চন্দ, শেখ আকরাম হোসেন, ড. মাহাবুব উল ইসলাম, মোস্তফা সরোয়ার, অজয় সরকার ও শেখ মো. হাসান আল মামুন।

এছাড়া খুলনা-৬ (কয়রা ও পাইকগাছা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. নূরুল হক, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব আলী সানা, গাজী মোহাম্মদ আলী, আকতারুজ্জামান বাবু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, অধ্যাপক ডা. মোহাঃ শেখ শহীদ উল্লাহ, মো. রশীদুজ্জামান,  শেখ মনিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার  প্রেম কুমার মন্ডল, আব্দুল্লাহ আল মাহমুদ মাওলা, আলমগীর হোসেন, জিএম কামরুল ইসলাম ও বাহারুল ইসলাম।

 

 

রাইজিংবিডি/ খুলনা/১৫ নভেম্বর ২০১৮/ মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়