ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পক্ষাঘাতগ্রস্ত প্রিন্স মুসার সময় প্রার্থনা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পক্ষাঘাতগ্রস্ত প্রিন্স মুসার  সময় প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক : আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়েছেন ধনকুবের মুসা বিন শমশের (প্রিন্স মুসা)। আর এ কারণ দেখিয়ে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজির হওয়ার জন্য সময় প্রার্থনা করেছেন তিনি।

বিলাসবহুল গাড়িতে শুল্ক ফাঁকি ও মানিলন্ডারিংয়ের অভিযোগে বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা সদর দপ্তরে হাজির হওয়ার কথা ছিল।

আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়েছেন- এ কারণ দেখিয়ে বুধবার শুল্ক গোয়েন্দা তদন্ত দলের কাছে সময় চেয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেছেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, বিলাসবহুল গাড়িতে শুল্ক ফাঁকি ও মানিলন্ডারিং সংক্রান্ত তদন্তের সূত্রে বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা দপ্তরে তার হাজির হওয়ার কথা। কিন্তু প্রিন্স মুসা ডা. কাজী দ্বীন মোহাম্মদ ও প্রফেসর এমএ আজহারের দেয়া সনদ সংযুক্ত করে অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়ে আবেদন করেছেন। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তার এই আবেদন পরীক্ষা করে দেখছেন।

 



গত ২১ মার্চ গুলশান ২-এ রোড নম্বর ১০৪, হাউস ৮- এ অভিযান চালিয়ে র‌্যাঞ্জ রোভার গাড়ি আটক করে শুল্ক গোয়েন্দারা। গাড়িটি ভোলা বিআরটিএ থেকে ভুয়া বিল অব এন্ট্রি দিয়ে জনৈক ফারুকুজ্জামানের নামে রেজিস্ট্রেশন করানো হয়। গাড়ির নম্বর- ভোলা ঘ ১১-০০৩৫।

সূত্র জানায়, গাড়ির চেসিস অনুসারে এটি কার্নেট ডি প্যাসেজের মাধ্যমে আনা হলেও শর্ত মোতাবেক পুনঃরপ্তানি হয়নি। প্রিন্স মুসা গাড়িটি শুল্কমুক্ত সুবিধার অপব্যবহার করে এবং জালিয়াতি করে অন্যের নামে রেজিস্ট্রেশন করেন। তিনি নিজেই গাড়িটি ব্যবহারকারী। এতে সরকারের ২.৪৮ কোটি টাকা শুল্ককর ফাঁকি হয়েছে। এজন্য প্রিন্স মুসাকে হাজির হতে নোটিশ দেয়া হয় ২৩ মার্চ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/এম এ রহমান/মুশফিক/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়