ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পবায় চেয়ারম্যান হলেন আ.লীগের মুনসুর

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৭, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পবায় চেয়ারম্যান হলেন আ.লীগের মুনসুর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনসুর রহমান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর রহমান ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৫১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টি মনোনীত ‘হাতুড়ি’ প্রতীকের প্রার্থী এস এম আশরাফুল হক তোতা পেয়েছেন ৬ হাজার ৬১১ ভোট। বেসরকারিভাবে এই ফলাফল জানা গেছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে মঙ্গলবার পবায় নির্বাচন হয়। উপজেলার ৭৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়। গণনা শেষে রাতে নির্বাচনের ফল পাওয়া যায়।

পবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরো একজন প্রার্থী ছিলেন। তার নাম আফজাল হোসেন সুমন। ৭৯ কেন্দ্রে স্বতন্ত্র এই প্রার্থী ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ৮৪২ ভোট।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপেই রাজশাহীর অন্য উপজেলাগুলোর সঙ্গে পবারও ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার কথা বলে উচ্চ আদালতে করা এক রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। এরপর স্থগিতাদেশ প্রত্যাহার হলে পঞ্চম ধাপে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু এবারও রিট হয় উচ্চ আদালতে। তবে আদালত এবার নির্বাচন অনুষ্ঠানের পক্ষেই রায় দেন। ফলে এ উপজেলার ভোট গ্রহণ সম্পন্ন হলো।

অবশ্য এরও আগে ২০১৫ সালে একই কারণে তফসিল ঘোষণার পরও চেয়ারম্যান পদের উপ-নির্বাচন স্থগিত হয়ে যায়। অবশেষে দীর্ঘদিন পর পবার ভোটাররা উপজেলা নির্বাচনের ভোট দিলেন।




রাইজিংবিডি/রাজশাহী/১৮ জুন ২০১৯/তানজিমুল হক/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়