ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পরকীয়ার কারণে চবি ছাত্র আলাওল হত্যা?

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরকীয়ার কারণে চবি ছাত্র আলাওল হত্যা?

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : প্রথমে অজ্ঞাত পরিচয়ের লাশ উদ্ধার। এরপর পরিচয় পাওয়া যায় লাশটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র আলাউদ্দিন আলাওলের।

গত বুধবার গভীর রাতে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার একটি ভাড়া বাসার বাথরুম থেকে হাত-পা বাঁধা আলাওলের লাশ উদ্ধার করে বায়েজিদ থানা পুলিশ। লাশ উদ্ধারের পর থেকে এ হত্যা রহস্য উন্মোচনে কাজ শুরু করেছে পুলিশ।

যে বাড়ি থেকে লাশ উদ্ধার করা হয়েছে, সে বাড়ির মালিক পুলিশকে জানিয়েছে,  বুধবার সকালে এক তরুণী ও দুই তরুণ বাসা ভাড়া নিয়ে কিছু মালামালসহ এ বাসায় ওঠে। এরপর রাতে এক তরুণের লাশ পাওয়া যায়। পালিয়ে যায় অপর  তরুণ-তরুণী।

লাশের পরিচয় শনাক্ত হওয়ার পর বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে, এক তরুণীর সঙ্গে পরকীয়া সম্পর্কের কারণে আলাওল খুন হয়ে থাকতে পারে। পুলিশ ইতিমধ্যে হত্যার মোটিভ সম্পর্কে নিশ্চিত হয়েছে জানালেও আসামি গ্রেপ্তারের আগ পর্যন্ত এ ব্যাপারে স্পষ্ট করে কিছু বলছে না। এ ঘটনায় বৃহস্পতিবার নিহত আলাওলের বাবা বাদী হয়ে বায়েজিদ থানায় মামলা দায়ের করেছেন।

আলাওলের ঘনিষ্ঠ বন্ধু মোহাম্মদ জাফর বলেন, ‘‘বুধবার বিকেলের দিকে আমি বাসা থেকে বের হওয়ার সময় আলাওলের সঙ্গে দেখা হলে সে আমাকে কোথায় যাচ্ছি জিজ্ঞেস করে। আমি বড়দিঘীর পাড় যাব জানালে সে (আলাওল) বলে- ‘আমি অক্সিজেন যাব, আমার সাথে চল’- এ বলে আমরা মদনহাট থেকে বিশ্ববিদ্যালয়ে ৩ নম্বর বাস তরীতে করে রওনা দিই। যাওয়ার পথে আলাওল আমাকে একটি মেয়ের ছবি দেখিয়ে বলে- তার (মেয়েটির) সঙ্গে দেখা করতে যাবে। এরপর গাড়ি বড়দিঘীর পাড়ে এলে আমি গাড়ি থেকে নেমে যাই। আলাওল অক্সিজেনের দিকে চলে যায়।’

নাম প্রকাশে অনিচ্ছুক আলাওলের আরেক বন্ধু জানান, বেশ কয়েক বছর পূর্বে গৃহশিক্ষক থাকাকালীন প্রতিবেশী ইয়াছমিন আক্তার রুম্পার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ায় আলাওল। দীর্ঘ পাঁচ বছর সম্পর্ক থাকাকালে কয়েক বছর পূর্বে হাটহাজারীর বড়দিঘীর পাড় এলাকার এক ছেলের সঙ্গে রুম্পার হঠাৎ বিয়ে হয়ে যায়। বিয়ের পরেও তাদের সম্পর্ক ছিল এবং রুম্পা বাবার বাড়িতে আসলে আলাওলের সঙ্গে দেখা করত। এ দেখাদেখি এবং পরকীয়ার ব্যাপারটি এক পর্যায়ে রুম্পার স্বামী জেনে গেলে তাদের পরিবারে অশান্তি সৃষ্টি হয় এবং তাদের ডিভোর্স হয়ে যায়। এ ঘটনার বেশ কিছু দিন পর রাউজানে আরেক ছেলের সঙ্গে রুম্পার দ্বিতীয় বিয়ে হয়। এ বিয়ের পর থেকে রুম্পা এবং তার স্বামী বায়েজিদ থানার অক্সিজেন এলাকায় ভাড়া বাসায় বসবাস করত।

তিনি আরো জানান, বিগত ৫/৬ মাস আগে একদিন হঠাৎ আলাওলকে মোবাইলে ঝগড়া করতে দেখে জিজ্ঞেস করলে সে বলে- রুম্পার দ্বিতীয় স্বামী তাকে হুমকি ধমকি দিচ্ছে। এরপর বিষয়টা মিটমাট করে দিলে সে আর রুম্পার সঙ্গে যোগাযোগ রাখবে না বলে জানায়।

আলাওলের কয়েকজন বন্ধুর ধারণা, এ হত্যার পেছনে পরকীয়া বিষয়টি থাকতে পারে।

মামলার তদন্ত কর্মকর্তা বায়েজিদ থানার এসআই শামীম শেখ রাইজিংবিডিকে জানান, তারা হত্যার মোটিভ সম্পর্কে নিশ্চিত হয়েছেন। আলাওলের প্রেমের সম্পর্কসহ কয়েকটি বিষয়কে সামনে রেখে তদন্ত করা হচ্ছে। হত্যাকারীদের গ্রেপ্তারের আগে এ মুহূর্তে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন,  ‘আমরা হত্যার কারণ সম্পর্কে নিশ্চিত।’

দ্রুত সময়ের মধ্যে হত্যাকারী গ্রেপ্তার হবে বলে আশা প্রকাশ করেন তিনি।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ মার্চ ২০১৭/রেজাউল/বকুল   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ