ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

অর্থনৈতিক প্রতিবেদক : অনুষ্ঠিত হলো আইপিএফএফ-২ এর উদ্যোগে বিশ্ব ব্যাংক/আইএফসি পারফর্মেন্স স্ট্যান্ডার্ড (অপারেশনাল পলিসি ওপি ৪ দশমিক ৩) অনুসারে পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ।

ঢাকাস্থ হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘বিশ্ব ব্যাংক/আইএফসি পারফর্মেন্স স্ট্যান্ডার্ড (অপারেশনাল পলিসি ওপি ৪ দশমিক ৩) অনুসারে পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা’ বিষয়ক তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বুধবার বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানান হয়, বিশ্বব্যাংক ও বাংলাদেশ সরকারের যৌথ-অর্থায়নে গৃহীত বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইন্যান্সিং ফ্যাসিলিটি-২ (আইপিএফএফ ওও) প্রজেক্টের উদ্যোগে ৭-৯ এপ্রিল প্রশিক্ষণটি দুটি পর্যায়ে অনুষ্ঠিত হয়।

৭ এপ্রিল ২০১৯ তারিখে আইপিএফএফ-২ প্রজেক্টের জন্য নির্বাচিত ১৬টি পিএফআই হতে ৩৩ জন কর্মকর্তা এবং ৮-৯ এপ্রিল ২০১৯ মেয়াদে পরিবেশ ও সামাজিক প্রভাব মুল্যায়ন বিষয়ক ১৮টি পরামর্শক ফার্ম হতে ৩২ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।  উক্ত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও আইপিএফএফ-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল কালাম আজাদ।

বিশ্বব্যাংকের পরিবেশ বিশেষজ্ঞ একাতারিনা গ্রেগোরিভা এবং মি. ম্যাথিউ কর্বেট রিসোর্স পারসন হিসেবে তিন দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণ পরিচালনা করেন।

প্রশিক্ষণ শেষে ৯ এপ্রিল নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল কালাম আজাদ প্রশিক্ষণার্থীদেরকে সার্টিফিকেট প্রদান করেন। উদ্বোধনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে উপমহাব্যবস্থাপক ও উপপ্রকল্প পরিচালক রথীন কুমার পাল, বিশ্বব্যাংকের কলসালটেন্ট ড. এম খলিকুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মিজ একাতারিনা গ্রেগোরিভা, ড. আবুল কালাম আজাদ, ড. এম খলিকুজ্জামান, রথীন কুমার পাল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/নাসির/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়