ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পর্দা উঠল টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৪, ১৮ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্দা উঠল টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের

ক্রীড়া প্রতিবেদক : দেশের স্বনামধন্য ২৪টি করপোরেট প্রতিষ্ঠানকে নিয়ে আজ থেকে শুরু হল টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে আল হারামাইন পারফিউমস। পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

 

টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘আল হারামাইন পারফিউমস ষষ্ঠ টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্ট, পাওয়ার্ড বাই মার্সেল।’

 

শুক্রবার সকাল ১১টা ৩০ মিনিটে টুর্নামেন্টের উদ্বোধন করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। এ সময় উপস্থিত ছিলেন আল হারামাইন পারফিউমস বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর সৈয়দ সাব্বির আহম্মেদ, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এস এম জাহিদ হাসান।

 

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হককে ক্রেস্ট তুলে দিচ্ছেন  ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এস এম জাহিদ হাসান। (ছবি: রফিকুল ইসলাম)

 

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক তার বক্তব্যে বলেন,‘খেলাধুলা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অংশ। এটি চিত্তবিনোদনের একটি অংশ। একটি সুস্থ জাতি গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। বর্তমান সময়ে মাদকের থাবায় আমাদের যুব সমাজ আসক্ত! যুব সমাজকে সঠিক পথ দেখাচ্ছে খেলাধুলা। আজ থেকে শুরু হচ্ছে করপোরেট টুর্নামেন্ট। এখানে করপোরেট কর্মকর্তারা অংশ নিচ্ছে। টুর্নামেন্টের উত্তোরোত্তর সাফল্য কামনা করছি।’

 

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এস এম জাহিদ হাসান বলেন,‘করপোরেট টুর্নামেন্ট ষষ্ঠবারের মত অনুষ্ঠিত হচ্ছে। ওয়ালটন গ্রুপ পাঁচটি আসরেই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত। ওয়ালটন গ্রুপ ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান। খেলাধুলার এমন কোনো জায়গা নেই, এমন কোনো ক্ষেত্র নেই যেখানে ওয়ালটনের পদচারণা নেই। আমরা চেষ্টা করি আমাদের সীমিত সাদ্ধের মধ্যে খেলাধুলাকে উৎসাহ করার। যে খেলাগুলো বাংলাদেশের ঐতিহ্য, যে খেলাগুলো বিলুপ্তির পথে, হারিয়ে যাওয়ার পথে আমরা সেখানে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। ক্রিকেট, ফুটবলে আমরা সব সময়ই সম্পৃক্ত থাকি। কিন্তু যে খেলাগুলো আমাদের ঐতিহ্যর অংশ ছিল, যে খেলাগুলো সাধারণ মানুষ খেলত সেগুলো আজ চর্চার অভাবে হারিয়ে যাচ্ছে। এবং এমন দিন হয়ত আসবে আমাদের পরবর্তী প্রজন্মকে জাদুঘরে নিয়ে বোঝাতে হবে এটা হাডুডু খেলা, এটা দাঁড়িয়াবান্ধা খেলা, এটা এভাবে খেলত...। আমাদের চেষ্টা থাকে এ খেলাগুলোর পাশে থেকে পৃষ্ঠপোষকতা করতে।’

 

স্বাগত বক্তব্য রাখছেন  ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এস এম জাহিদ হাসান। (ছবি: রফিকুল ইসলাম)

 

‘আমরা বিশ্বাস করি একমাত্র ক্রীড়ার মাধ্যমেই সুস্থ বিনোদন সম্ভব, একটা জাতি গঠন করা সম্ভব, একটা মাদকমুক্ত সমাজ গঠন করা সম্ভব। যে টুর্নামেন্ট আজ শুরু হল আমি এর সফল পরিসমাপ্তি কামনা করব এবং সবাই খেলোয়াড়সুলভ মনোভাব নিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।’- যোগ করেন জাহিদ হাসান। 

 

উদয়াচল ক্লাবের আয়োজনে এবং এসিমস-এর ব্যবস্থাপনায় ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ৪টি মাঠে এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। মোট ২৪টি দল ৬টি গ্রুপে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।  মাসব্যাপী এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে ২৪ ডিসেম্বর।

 

টুর্নামেন্টের বেভারেজ পার্টনার নেসক্যাফে। গাজী টিভি, যুগান্তর, ঢাকা ট্রিবিউন, রাইজিংবিডি এবং ঢাকা এফএম ৯০.৪ টুর্নামেন্টটির মিডিয়া পার্টনার হিসেবে কাজ করবে। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল এবং ফাইনাল খেলা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

 

 

টুর্নামেমেন্ট অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে ওয়ালটন, আইডিএলসি, কনফিডেন্স গ্রুপ, এন আর বি কমার্শিয়াল ব্যাংক, বেক্সিমকো ফার্মা, আইসিডিডিআরবি, স্কয়ার, এনার্জি প্যাক পাওয়ার, নিটল মোটরস লিমিটেড, বিক্রয় ডট কম, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, এল এম এরিকসন, বেক্সিমকো টেক্সটাইলস, গ্রামীণফোন, আইএফআইসি ব্যাংক, বে ডেভেলপমেন্ট, ইস্টার্ন ইউনিভার্সিটি, এডিসন গ্রুপ, রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেড, সিএনআরএস বাংলাদেশ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং, আলিফ গ্রুপ এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

 

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা এবং রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা। প্রতি খেলার ম্যান অব দ্য ম্যাচ পাবে আল হারামাইন পারফিউমস এর সৌজন্যে উপহার এবং একটি ক্রেস্ট। এ ছাড়া গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স প্রতিযোগিতায় ইনস্যুরেন্স পার্টনার হিসেবে ২৪টি দলের ৩৬০ খেলোয়াড়ের ১ লাখ টাকা করে এক বছরের এক্সিডেন্টাল ইন্স্যুরেন্স সেবা দেবে।

 

এ ছাড়া তারা ম্যান অব দ্য সেমিফাইনাল এবং ফাইনালের জন্য ৫০ হাজার টাকার স্বাস্থ্যবিমা এবং ম্যান অব দ্য টুর্নামেন্টের জন্য ১ লাখ টাকার ব্যক্তিগত এক্সিডেন্ট বিমা প্রদান করবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৬/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়