ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাঁচ শিক্ষককে আত্তীকরণের নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঁচ শিক্ষককে আত্তীকরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কালই গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ইভা দাসসহ ৫ সহকারী শিক্ষককে স্বপদে আত্তীকরণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রায়ের অনুলিপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে তাদের আত্তীকরণ করতে বলা হয়েছে। সহকারী শিক্ষক পদে অপর চারজন হলেন-নাজমুন নাহার, শিখা রানী সাহা, হাসিনা বেগম ও সেলিনা আক্তার।

মঙ্গলবার এ বিষয়ে জারি করা রুল নিস্পত্তি করে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাঙ্ক শেখর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল রোকেয়া আকতার।

পরে আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া বলেন, এই রায়ের ফলে প্রধান শিক্ষক ও ৪ জন সহকারী শিক্ষকের আত্তীকরণ করা বিদ্যালয়ে নিয়োগ পেতে আইনি পথ সুগম হলো।

মামলার বিবরণে জানা যায়, কালই গোপালপুর প্রাথমিক বিদ্যালয় ২০১৩ সালে জাতীয়করণ হয়। ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ২০০৬ সালের ৩০ এপ্রিল যোগ দেন সেলিনা আক্তার। জাতীয়করণের পর উপজেলা যাচাই-বাছাই কমিটি সহকারী শিক্ষক পদে সেলিনা আক্তারসহ ৪ জনের নিয়োগের জন্য সুপারিশ করেন। কিন্তু জেলা যাচাই-বাছাই কমিটি তার নাম বাদ দিয়ে অন্যান্য শিক্ষকদের নাম সুপারিশ করে।

এতে ক্ষুব্ধ হয়ে রিট করেন শিক্ষিকা সেলিনা আক্তারসহ ৫ জন। রিটের প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করেন।


রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়