ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাওনা না দিয়ে পালিয়ে গেছেন পোশাক কারখানা মালিক

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাওনা না দিয়ে পালিয়ে গেছেন পোশাক কারখানা মালিক

নিজস্ব প্রতিবেদক, সাভার: শ্রমিকদের পাওনা না দিয়ে অনির্দিষ্টকাল বন্ধের নোটিশ ঝুলিয়ে পালিয়ে গেছেন আশুলিয়া জামগড়া এলাকার পোশাক কারখানা মালিক।

মেসার্স বাঁধন কর্পোরেশন লিমিটেড নামে কারখানাটিতে জুন মাস থেকেই বেতন বন্ধ। ফলে কয়েকশ’ শ্রমিক দু’মাস ধরেই কষ্টে দিন কাটাচ্ছেন।

শ্রমিকরা জানায়, চলতি বছরের জুন মাসের বেতন বকেয়া পড়ার পর জুলাই মাসের মাঝামাঝি সময় তারা কর্মবিরতি পালন করলে গত ১৯ জুলাই কলকারখানা অধিদপ্তর, বিজিএমইএ, কারখানাটির মালিক ও শ্রমিকদের সমাঝোতা চুক্তি হয়। এতে ৩০ জুলাই বেতন পরিশোধের লিখিত ঘোষণা দেওয়া হয়। কিন্তু ৩০ জুলাই বেতন না দিয়ে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ পালিয়ে যায়।

এঘটনায় গতকাল কয়েকশ’ শ্রমিক কারখানার সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করলেও কারখানাটির সামনে পুলিশ ব্যতিত বিজিএমইএ কিংবা কলকারখানা অধিদপ্তরের কাউকে পাওয়া যায়নি। অবস্থান কর্মসূচি চলাকালীন স্থানীয় শ্রমিক নেতা সারোয়ার, তুহিন চৌধুরী, আল-কামরান ও ইমন শিকদারসহ অন্যান্য শ্রমিক ফেডারেশনের নেতারা অনতিবিলম্বে কারখানা খুলে দেওয়াসহ শ্রমিকদের পাওনাদি পরিশোধ না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

তবে কারখানার জিএম আকতার হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান-আর্থিক সমস্যার কারণে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।  আগস্টের ১৬ তারিখ শ্রমিকদের বকেয়া বেতনা পরিশোধ করা হবে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/সাভার/১ আগস্ট ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়