ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাবনায় বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড শুরু

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনায় বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড শুরু

পাবনা প্রতিনিধি : ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মুল শক্তি’ এ প্রতিপাদ্য নিয়ে পাবনায় শুরু হয়েছে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড।

মঙ্গলবার সকালে আরএম একাডেমি স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন- ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. খায়রুল আলম, পাবনা প্রেসক্লাব সভাপতি শিবজিত নাগ, জেলা শিক্ষা কর্মকর্তা এম মোসলেম  হোসেন প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক আবু হায়াত মো. রহমতুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ, এনএসআইর উপ-পরিচালক এইচ এম এমরান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ ড. হুমায়ন কবির মজুমদার, আরএম একাডেমি স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া প্রমুখ। আলোচনা শেষে অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন।

মঙ্গলবার শুরু হওয়া এ মেলাটি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৭০টি স্টল স্থান পেয়েছে মেলায়।



রাইজিংবিডি/পাবনা/১১ জুন ২০১৯/শাহীন রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়