ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পারলেন না ধোনি

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পারলেন না ধোনি

ক্রীড়া ডেস্ক : জোড়া সেঞ্চুরিতে ভর করে বিজয় হাজারে ট্রফির ফাইনালে পৌঁছল বাংলা। শনিবার দ্বিতীয় সেমিফাইনালে মাহেন্দ্র সিং ধোনির ঝাড়খণ্ডকে ৪১ রানে হারিয়েছে মনোজ তিওয়ারির বাংলা। অভিমানু ঈশ্বরণ ও শ্রীবৎস গোস্বামী উদ্বোধনী জুটিতে ১৯৮ রান তোলেন। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৩২৯ রানের বড় সংগ্রহ পায় বাংলা। ৩৩০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে ধোনির ঝাড়খণ্ড। কিন্তু ২৮৮ রানের বেশি করতে পারেনি।

ধোনি ৬২ বলে ২ চার ও ৪ ছক্কায় ৭০ রান করলেও দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি। ফলে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হল ধোনির নেতৃত্বাধীন ঝাড়খণ্ডকে।

দীর্ঘদিন পর সর্বভারতীয় পর্যায়ে ট্রফির খরা কি কাটবে বাংলার? তেমন সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠল। মাহেন্দ্র সিং ধোনির ঝাড়খণ্ডকে ৪১ রানে হারিয়ে বিজয় হাজারে ট্রফির ফাইনালে বাংলা। দিল্লিতে টসে জিতে বাংলাকে ব্যাট করতে আমন্ত্রণ জানান ঝাড়খন্ড অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।

বাংলার দুই ওপেনার শ্রীবৎস ও আভিমানুর সামনে একেবারেই পাত্তা পাননি ঝাড়খণ্ডের বোলাররা। বারবার বোলিং পরিবর্তন করেও জুটি ভাঙতে না পেরে দিশেহারা হয়ে পড়েছিলেন ধোনিও। দুজনেই তুলে নেন সেঞ্চুরি। দুজনেই করেন ১০১ করে রান। এরপর আউট হন। মনোজ তিওয়ারির ৪৯ বলে ৭৫ রানের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৬ উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩২৯ রান করে বাংলা ।

ব্যাট করতে নেমে অশোক দিন্দাদের সামনে খুব একটা স্বস্তিতে ছিলেন না ঝাড়খণ্ডের ব্যাটসম্যানরা। ৫০ ওভারে ২৮৮ রানে থেমে যায় তাদের ইনিংস। ধোনির ৬২ বলে করা ৭০ রান বিফলে গেল। ইশাঙ্ক জাগ্গি ৫৯ ও সৌরভ তিওয়ারি করেন ৪৮ রান। বাংলার হয়ে প্রজ্ঞান ওঝা ৭১ রানে ৫ উইকেট নেন।

ফাইনালে তিওয়ারির বাংলা মুখোমুখি হবে তামিলনাডুর।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/রাব্বি খান/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ