ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘পার্বত্য সমস্যার সমাধানে শান্তিচুক্তি করেন প্রধানমন্ত্রী’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পার্বত্য সমস্যার সমাধানে শান্তিচুক্তি করেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য সমস্যার রাজনৈতিক সমাধানের জন্য শান্তিচুক্তি করেন। এর মধ্য দিয়ে সেখানে শান্তি ও স্থিতিশীলতার এক নতুন পর্যায় শুরু হয়েছে।

সোমবার রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার সঙ্গে (সন্তু লারমা) সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, ইতোমধ্যে ভূমি কমিশন কার্যকর করা হয়েছে এবং এর মাধ্যমে পার্বত্য সমস্যার মূলে যে ভূমি সমস্যা তা নিরসণ হবে।

পার্বত্য অঞ্চলে শান্তি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখার জন্য সন্তু লারমাকে অনুরোধ জানান সমাজকল্যাণমন্ত্রী।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, জিয়াউর রহমানই পার্বত্য অঞ্চলে অশান্তির বীজ রোপণ করেছিলেন। কেননা, তিনি (জিয়াউর রহমান) পার্বত্য চট্টগ্রামে জনমিতি পরিবর্তনের জন্য সমতল থেকে গরিব মানুষদের পার্বত্য অঞ্চলে বসবাসের যে পরিকল্পনা বাস্তবায়ন করেন তারই বিষমিশ্রিত ফল এখনো সাধারণ মানুষকে ভোগ করতে হচ্ছে।

সন্তু লারমা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের ওপর গূরুত্ব আরোপ করেন। তিনি সমাজকল্যাণমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ে খোঁজখবর নেন।

এ সময় স কাপেং ফাউন্ডেশনের কর্মকর্তা দীপায়ন খীসা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়