ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

পটুয়াখালী প্রতিনিধি : গভীর বঙ্গোপসাগরে মৌসুমী নিম্নচাপের কারণে সাগর উত্তাল রয়েছে। উপকূল জুড়ে শুরু হয়েছে বর্ষণ। বইছে দমকা ও ঝড়ো হাওয়া। উপকূলসহ পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস।

পটুয়াখালী আবহাওয়া অফিস জানায়, গভীর বঙ্গোপসাগরে মৌসুমী নিম্নচাপের কারণে পটুয়াখালীতে ভারি ও হালকা বৃষ্টি শুরু হয়েছে। শনিবার রাত ৯টা থেকে রোববার বিকেলে ৪টা পর্যন্ত ৪৬ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।  নিম্নচাপের কারণে সাগর উত্তাল রয়েছে।

পায়রা সমুদ্র বন্দরসহ উপকূলে তিন নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে। পাশাপাশি ছোট আকারের সব নৌযানকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সংকেত বলবৎ থাকবে।রাঙ্গাবালী উপজেলার সংবাদকর্মী মো. জাবির হোসেন জানান, এখন এলাকার কৃষির জন্য বৃষ্টিপাত আবশ্যক হলেও শনিবার রাত থেকে ভারি বর্ষণে নদীবেষ্টিত উপজেলার মানুষের মধ্যে ঘূর্ণিঝড়ের আতঙ্ক দেখা দিয়েছে। বেশ কিছু মাছের ঘের তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

কুয়াকাটা-আলীপুর মৎস্য বন্দরের মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আনছার উদ্দিন মোল্লা জানান, উপকূলে ঝড়ো হাওয়া বইছে। সমিতির পক্ষ থেকে সব ট্রলার মালিক ও জেলেদের মোবাইলের পাশাপাশি মাইকিং করে সতর্ক করে দেওয়া হয়েছে। অনেক ট্রলার ইতোমধ্যে কিনারে পৌঁছে গেছে।

 

 

রাইজিংবিডি/পটুয়াখালী/১১ জুন ২০১৭/বিলাস দাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়