ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পিএসজির দ্বিতীয় জয়েও নেইমার জাদু

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিএসজির দ্বিতীয় জয়েও নেইমার জাদু

ক্রীড়া ডেস্ক: ফরাসি জায়ান্ট ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) নিজের অভিষেক ম্যাচেই গোল করে ঝলক দেখিয়েছিলেন নেইমার। এবার ঘরের মাঠেও জাদু দেখালেন ২২২ মিলিয়নে ট্রান্সফারের রেকর্ড গড়া এ তারকা। লিগ ওয়ানের ম্যাচে পার্ক দেস প্রিন্সেসে তুলুসকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

নিজেদের মাঠে পিএসজির বড় ব্যবধানের জয়ে জোড়া গোল পেয়েছেন নেইমার। এছাড়া সতীর্থদের গোলেও অবদান ছিল ব্রাজিলিয়ান এ তারকার। ফলে পিএসজির ঘরের মাঠের অভিষেকটাও ভক্তদের সামনে রাঙিয়ে রাখলেন তিনি।

শেষপর্যন্ত বড় ব্যবধানের জয়ে মাঠ ছাড়লেও চেনা মাঠে শুরুতে পিছিয়ে পড়েছিল পিএসজি। ম্যাচের ১৮ মিনিটে মাক্স গ্রাডেলের গোলে এগিয়ে যায় তুলুস। তবে সমতায় ফিরতেও খুব একটা সময় নেয়নি পিএসজি। ম্যাচের ৩১ মিনিটে বাঁ দিক থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে নেইমার গোল করে পিএসজিকে সমতায় ফেরান। এর চার মিনিট পর পিএসজির ব্যবধান দিগুণ করেন রাবিও। নেইমারের পাস থেকে এ গোলটি করেন ফরাসি এ মিডফিল্ডার।

ম্যাচের ৬৯ মিনিটে তুলুসের ডিফেন্ডার ক্রিস্তোফার জলিয়াকে পিছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন পিএসজির মার্কো ভেরাত্তি।

 


তবে ১০ জনের দল নিয়েও বাকি সময়ে অপ্রতিরোধ্য ছিল পিএসজি। ম্যাচের ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল গোল করে পিএসজিকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন এডিনসন কাভানি। নেইমারকে ডি-বক্সে ফেলে দেওয়ায় পেনাল্টি নির্দেশ দেয় রেফারি। ম্যাচের ৭৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে ৩-২ গোলে ব্যবধান কমান তুলুসের থিয়গো সিলভা। এরপর ১০ জনের পিএসজির বিপক্ষে সমতায় ফেরার স্বপ্ন দেখছিল সফরকারী দলটি।

কিন্তু ম্যাচের ৮২ মিনিটে পাস্তোরো ও ৮৪ মিনিটে কুরজাওয়ার গোলে সব হিসেবে পাল্টে যায়। আর যোগ করা সময়ে তুলুসের চার ডিফেন্ডারকে কাটিয়ে নেইমারের গোল তুলসকে ৬-২ ব্যবধানে পিছিয়ে দেয়। আর এ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসি লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়