ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পিটিআই’র শিক্ষক-শিক্ষার্থীরা জলবন্ধতার ভোগান্তিতে

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিটিআই’র শিক্ষক-শিক্ষার্থীরা জলবন্ধতার ভোগান্তিতে

ফরিদপুর প্রতিনিধি : বছরের দীর্ঘসময় জলাবদ্ধতায় দুর্ভোগ পোহাতে হয় ফরিদপুর শহরের গোয়ালচামটে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষণার্থী, শিক্ষক-শিক্ষার্থী ও প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের।

বৃষ্টি মৌসুমে ভোগান্তি প্রকট হয়। ডুবে যায় সড়ক ও ক্যাম্পাস। এতে করে শিক্ষার্থী ও অভিভাবকরা ময়লা পানি মাড়িয়ে প্রতিদিন যাতায়াতে স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে।

অবিভাবকদের অভিযোগ, বাচ্চাদের স্কুলে নিয়ে যেতে জলাবদ্ধতার কারণে সমস্যায় পড়তে হয়, যা বারংবার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সুপারিনটেনডেন্টকে অবহিত করা হলেও ফল হয়নি।

অভিভাবক লিয়াকত আলী বাবু বলেন, পানির মধ্য দিয়ে চলাচল করে তার সন্তানের পায়ে চুলকানি হয়ে গেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, পিটিআই ও পানি উন্নয়ন বোর্ডের মাঝামাঝি অবস্থানে থাকা খালটি দখল হয়ে গেছে। বন্ধ করে দেওয়া হয়েছে খালের দুই মুখ। এতে পানি নিষ্কাশিত হতে পারছে না।

স্থানীয়রা জানান, খালটি শোভারামপুর মহিম স্কুল সড়ক হয়ে শ্রীঅঙ্গন বন্ধুকুন্ড পর্যন্ত বিস্তৃত ছিল।  ফলে এ খাল দিয়ে পানি নিষ্কাশন হয়ে যেত। কিন্তু দুই প্রান্ত বন্ধ করে দেওয়ায় পানি সরতে পারছে না।

স্থানীয়দের দাবি, প্রভাবশালী কতিপয় ব্যক্তি খালে মৎস্য চাষের নামে বার্ষিক ইজারা গ্রহণ করে সেখানে ভরাট করে বাড়ি, মার্কেট ও বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলায় এ সংকটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে পিটিআইর সুপার নাহিদ পারভীন বলেন, পিটিআই সংলগ্ন খালটি পুরো দখল হয়ে যাওয়ায় বর্ষার পানি বের হতে পারছে না। বিষয়টি পৌর কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হয়েছে।

আর ফরিদপুর পৌর মেয়র শেখ মাহাতাব আলী মেথু বলেন, এমন অভিযোগ তার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/ফরিদপুর/২ আগস্ট ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়