ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পিতার প্রতিকৃতির সামনে ছোটবোনকে প্রধানমন্ত্রীর আদর

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিতার প্রতিকৃতির সামনে ছোটবোনকে প্রধানমন্ত্রীর আদর

সচিবালয় প্রতিবেদক : প্রধানমন্ত্রী হিসেবে প্রটোকলের বাইরেও শেখ হাসিনার পারিবারিক অংসখ্য ঘটনা গণমাধ্যমে আসে। এবার তেমনি এক ঘটনা ঘটলো বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রাঙ্গণে তোষাখানা জাদুঘর উদ্বোধনকালে।

বৃহস্পতিবার বিজয় স্মরণীতে এই সামরিক জাদুঘর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। উদ্বোধন শেষে ছোটবোনকে নিয়ে প্রধানমন্ত্রী জাদুঘরের বিভিন্ন প্রান্ত ঘুরে দেখেন। এ সময় জাদুঘরের মাঝখানে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে ছোট বোন রেহানাকে আদর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বড় বোন এক পর্যায়ে ছোটবোন শেখ রেহানার গালে আদুরে চুমুও এঁকে দেন। সাথে থাকা ফটোগ্রাফারও অভূতপূর্ব ক্ষণটি ক্যামরাবন্দি করেন।



‘পিতা’র সঙ্গে দুই বোনের কয়েকটি ছবি ফ্রেমবন্দি করেছেন ফটোসাংবাদিক সাইফুল ইসলাম কল্লোল।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আমাদের স্বাধীনতাই দিয়ে যাননি, তিনি আমাদের একটি স্বতন্ত্র দেশ উপহার দিয়ে গেছেন।

তিনি বলেন, জাতি হিসেবে আমাদের তিনি মর্যাদা দিয়ে গেছেন। সেই মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। এই দেশকে আমাদের গড়ে তুলতে হবে। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার দেশ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।



২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হবে বলে প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জানিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়