ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুনরায় গণতন্ত্র হরণ করা হয়েছে

নঈমুদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুনরায় গণতন্ত্র হরণ করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ৫ জানুয়ারিকে দেশবাসী গণতন্ত্র ও ভোটাধিকার হরণের কালো দিবস হিসেবে জানে। সেই ৫ জানুয়ারিতেই পুনরায় গণতন্ত্রকে হরণ করা হয়েছে।

 

শুক্রবার রাজধানীর আল্লামা আতহার আলী (রহ.) মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের মজলিসে শূরার বৈঠকে ঐক্যজোটের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

 

তারা বলেন, বৃহস্পতিবার বিএনপির কালো পতাকা মিছিলের বিভিন্ন শান্তিপূর্ণ সমাবেশে প্রজন্ম লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নাম ব্যবহার করে কিছু লোক নেতা-কর্মীদের মারধর করেছে। ব্যানার পুড়িয়ে ও কার্যালয় তছনছ করে সন্ত্রাসী তাণ্ডবের সৃষ্টি করেছে।

 

তারা আরো বলেন, আওয়ামী লীগ বিরাজনীতিকরণের মাধ্যমে একদলীয় শাসনব্যবস্থাকে সুপ্রতিষ্ঠিত করতে চাচ্ছে এবং এ কাজে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে যাচ্ছে। ২০১৪ সালের ৫ জানুয়ারিতে প্রহসনের নির্বাচনে ১৫৩ জন ভোট ছাড়াই নির্বাচিত হয়েছিল। যা দুনিয়ার বুকে একটি নজিরবিহীন ঘটনা। এটি গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করেছিল।

 

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাও. আব্দুর রকিব অ্যাডভোকেটের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহাসচিব অধ্যাপক মাও. আবদুল করিম খান, যুগ্ম মহাসচিব মুক্তিযোদ্ধা ডা. মাওলানা শওকত আমীন পীর সাহেব বিবাড়ীয়া, মাও. আশরাফ আলী তাহেরপুরী, মাও. মোসাব্বির রহমান মোল্লা, ডা. শামসুদ্দিন, মাও. কামরুজ্জামান রোকন, হাফেজ মাও. ইসমাইল ভূইয়া, মাও. আনোয়ার হোসাইন আনসারী, মাও. ইসমাঈল বোখারী, মাও. মুসাফির নূরুজ্জামান তামিম, মাও. মুহাম্মদ হাসান, মাও. আল-আমিন নাসিরী, মাও. বদরুজ্জামান, মাও. নূরুল হক ইসলামাবাদী প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/নঈমুদ্দিন/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়