ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‌সি‌দ্দিকুর ইস্যু : জ‌ড়িত‌কে বিচা‌রের আওতায় আনা হবে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৯, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‌সি‌দ্দিকুর ইস্যু : জ‌ড়িত‌কে বিচা‌রের আওতায় আনা হবে

স‌চিবালয় প্র‌তি‌বেদক : সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান আহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ ক‌রে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ব‌লে‌ছেন, যার গাফিলতির জন্য এমন ঘটনা তাকে বিচারের আওতায় আনা হ‌বে।

২৬ জুলাই মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্র‌শ্নের জবা‌বে তি‌নি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনা দুঃখজনক। ছেলেটির চোখের দৃষ্টিশক্তি থাকবে কী, থাকবে না সেই প্রশ্ন দেখা দিয়েছে। এ জন্য কে দায়ী, পুলিশের গাফিলতি আছে কি না তা খতিয়ে দেখা হ‌চ্ছে। যার গাফিলতির জন্য এমন ঘটনা তাকে বিচারের আওতায় আনা হ‌বে।

মন্ত্রী ব‌লেন, ঘটন‌ার জন্য কে দায়ী, কার গাফল‌তি‌তে ঘটেছে খুঁজে বের কর‌তে পু‌লি‌শের পক্ষ থে‌কে তিন সদস্যের কমিটি গঠন করা হ‌য়ে‌ছে। এই রি‌পোর্ট পাওয়ার পর দোষীর বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়া হ‌বে।

তি‌নি আ‌রো ব‌লেন, পু‌লি‌শি তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদন সন্তোষজনক না হলে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হবে।

মন্ত্রী বলেন, ‘শাহবাগ মোড় অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান। এখানে ‌কোনো কার‌ণে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাক‌লে যানজ‌টে ঢাকা অচল হ‌য়ে যায়। এ কার‌ণে যেন কোনোভাবেই যানবাহন থমকে না থাকে, যানজটের সৃষ্টি না হয় সেজন্যই পুলিশকে সচেষ্ট থাকতে হয়। এ লক্ষ্যেই পুলিশ সেখানে তৎপর থাকে।

যানজট এড়া‌তে সরকারি পক্ষ বিপক্ষ যে কা‌রো সভা-সমাবেশ করতে পুলিশ‌ শাহবা‌গে বাধা দেয় ব‌লেও মন্ত্রী সবাই‌কে স্মরণ ক‌রি‌য়ে দেন।

তিনি বলেন, সরকার আহত ছা‌ত্রের চি‌কিৎসাসহ সবকিছু দেখাশোনা কর‌ছে। ডিএম‌পি ও স্বাস্থ্য মন্ত্রণালয় তার পাশে র‌য়ে‌ছে। য‌া‌তে চি‌কিৎসা‌ সেবায় তার কোনো প্রকার ত্রু‌টি না হয়।

বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার রুটিন প্রকাশের দাবিতে কর্মসূচি পালন করে। এ সময় পুলিশ টিয়ারশেল ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে। এতে গুরুতর আহত হন সিদ্দিকুর। আঘাতে তার দুই চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। তাকে আহত অবস্থায় সহপাঠীরা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে থেকে তাকে জাতীয় চক্ষু ইনস্টিটিউটে নেওয়া হয়।

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়