ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পেনাল্টি ব্যর্থতায় হৃদয় ভাঙল পেরুর

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ১৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেনাল্টি ব্যর্থতায় হৃদয় ভাঙল পেরুর

ক্রীড়া ডেস্ক: খেলল পেরু, জিতল ডেনমার্ক। খুব বেশি বলা হবে না! ম্যাচের পরিসংখ্যান তো এ কথাই বলছে।

দুই দল প্রথমবারের মতো মুখোমুখি হলো আন্তর্জাতিক ম্যাচে। লড়াইয়ের আভাস আগেই ছিল। উত্তেজনা ছড়াবে তা ধারণা করতে পারছিল আয়োজকরা। তাইতো ম্যাচটিকে ঘিরে আলাদা উন্মাদনা, উল্লাস মরডোভিয়া অ্যারেনায়। ৪৫ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি হাউসফুল না হলেও ম্যাচটিতে শতভাগ রোমাঞ্চ ছড়িয়েছিল।

কারণ দুই দলই বিশ্বকাপে ফেরে দীর্ঘ সময় পর। ২০১০ বিশ্বকাপের পর ডেনমার্ক ফেরে বিশ্বকাপে। আর পেরু বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড পেরোয় ৩৬ বছর পর। তাইতো দুই দলের জন্য ম্যাচটি ছিল অনেক গুরুত্বের।

হাইভোল্টেজ ম্যাচে হৃদয় ভাঙে পেরুর। পেনাল্টির সহজ সুযোগ হাতছাড়া হওয়ার পর ম্যাচও হাতছাড়া হয় তাদের। তাইতো চোখের জলে মাঠ ছাড়েন পেরুর ফুটবলাররা। আর জয়সূচক একমাত্র গোলটি ডেনমার্ক পায় দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে। ডেনমার্কের জয়ের নায়ক ২৪ বছর বয়সি ইউসুফ পউলসেন।

সতীর্থ ক্রিস্টিয়ান এরিকসনের বাড়ানো পাস থেকে বল নিয়ে ডি বক্সের বাম দিকে ঢুকে পড়েন পউলসেন। খানিকটা স্কিল দেখিয়ে বাম পায়ে শট নিয়ে পেরুর গোল রক্ষককে পরাস্ত করেন পউলসেন। তাতেই ডেনমার্কের লিড। এরপর একের পর এক সুযোগ সৃষ্টি করে পেরু। কিন্তু ডেনমার্কের রক্ষণ দুর্গ ভাঙ্গতে পারেননি তাঁরা।  

ক্রিস্টিয়ান চুয়েভারের পেনাল্টি মিসে ম্যাচ মিস পেরুর। ম্যাচে ৫৩ ভাগ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল পেরু। ৬টি অন টার্গেট শট এবং ৯টি অফ টার্গেট শট ছিল তাঁদের। ৪১৬টি পাস নিজেদের মধ্যে আদান-প্রদান করেছিল তারা। কিন্তু ডেনমার্কের জালটা খুঁজে পাননি তারা।

২১ জুন তাদের পরের ম্যাচ ফ্রান্সের বিপক্ষে। নিশ্চিতভাবেই ওই ম্যাচে ফেভারিট ফ্রান্স। ফ্রান্সের বিপক্ষে অতিমানবীয় কিছু করতে না পারলে গ্রুপ পর্ব থেকেই তাঁদেরকে বিদায় নিতে হবে।

 



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়