ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পেরুতে বাস দুর্ঘটনায় নিহত ৪৮

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫২, ৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেরুতে বাস দুর্ঘটনায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক : পেরুতে  খাড়া পাহাড়ি সড়ক  থেকে একটি যাত্রীবাহী বাস সৈকতে পড়ে যাওয়ায় ওই বাসের কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছেন।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  বিবিসি অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

বাসটি পাহাড়ি সড়কে চলার সময় ৩৩০ ফুট ওপর থেকে নিচে পড়ে যায়। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনায় ছয় জন মারাত্মকভাবে আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

দেশটির রাজধানী লিমার উত্তরে ঝুঁকিপূর্ণ পাহাড়ি সড়কে এ দুর্ঘটনা ঘটে। ওই সড়ক দেশটির সবচেয়ে ঝুঁকিপূর্ণ সড়ক হিসেবে পরিচিত। স্থানীয়দের কাছে সড়কটি ‘কুভার দেল দিয়াবলো (শয়তানের মোড়) নামে পরিচিত।

সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, বাসটি হুয়াচো থেকে রাজধানী লিমাতে যাচ্ছিল। হুয়াচো শহর রাজধানী থেকে ৮০ মাইল উত্তরে।

পেরুর প্রেসিডেন্ট পেদ্রো পাবলো কুজিনস্কি বলেছেন, এটি একটি মারাত্মক দুর্ঘটনা এবং তা সমগ্র দেশের জন্য দুঃখজনক। প্রেসিডন্টে গভীর দুঃখ প্রকাশ করে দুর্ঘটনায় নিহতদের পরিবারের কাছে একটি করে বার্তা পাঠিয়েছেন।

দেশটির পরিবহন খাতের প্রধান ডেনু এসক্রুদো বলেন, দ্রুতগামী একটি ট্রাক বাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে বাসের চালক নিয়ন্ত্রণ হারালে দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। উদ্ধার কাজে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

পেরুতে সড়ক দুর্ঘটনা একটি সাধারণ ঘটনা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৬ সালে ৩ হাজার ৮০০টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৪৯৩ জন লোক মারা যায়।



রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৮/ইভা/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়