ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পোশাক কারখানা কিনেছে বারাকা পাওয়ার

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৪, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক কারখানা কিনেছে বারাকা পাওয়ার

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেড তৈরি পোশাক কারখানা কিনেছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ১০ লাইনের ওভেন টপ ফ্যাক্টরিটি ৪০ কোটি টাকা দিয়ে কেনা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ৭০ শতাংশ বা ২৮ কোটি টাকা ঋণ নিয়ে বিনিয়োগ করা হয়েছে। বাকি ৩০ শতাংশ বা ১২ কোটি টাকার ৫১ শতাংশ অর্থাৎ ৬ কোটি ১২ লাখ টাকা বিনিয়োগ করেছে বারাকা পাওয়ার।

গাজীপুরের টঙ্গিতে অবস্থিত এ কারখানা শতভাগ রপ্তানিকারক কোম্পানিটির বর্তমানে উৎপাদন যোগ্য অবস্থানে রয়েছে। আর প্রকল্পটি থেকে প্রতি বছর গড় নিট ৬ কোটি ৯১ লাখ টাকা আয় হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, জুলাই ’১৬ থেকে মার্চ ’১৭ পর্যন্ত নয় মাসে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা আগের বছর একই সময়ের তুলনায় ৩ কোটি ৯৬ লাখ ১০ হাজার টাকা বা ৭.৬৭ শতাংশ বেড়ে ৫৫ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকা হয়েছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা, যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২.২৭ টাকা। এ ছাড়া আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৮৯ টাকা, যা ৩০ জুন, ২০১৬ সময়ে ছিল ১৯.৮৬ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৫৬ টাকা। যা এর আগে ছিল ৪.৯৬ টাকা।




রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়