ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পোশাক শ্রমিককে ধর্ষণ, বিক্ষোভ ভাংচুর

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক শ্রমিককে ধর্ষণ, বিক্ষোভ ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, সাভার : আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় এক নারী শ্রমিক ধর্ষণের শিকার হয়েছেন। এই ঘটনায় ওই কারখানায় ব্যাপক ভাংচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

আজ সোমবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকায় পেন্টা ফোর্ড এ্যাপারেলন্স লিমিটেড কারখানায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ অভিযুক্ত ধর্ষণকারী কারখানার দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, কাঠগড়া দুর্গাপুর এলাকায় ওই পোশাক কারখানায় কাজ করে পাঁচ শতাধিক শ্রমিক। জরুরি শিফমেন্টের জন্য কারখানা কর্তৃপক্ষ রোববার রাতে শ্রমিকদের অতিরিক্ত সময় কাজ করায়। ওই সময় সুযোগ বুঝে কারখানার চতুর্থ তলায় ওই শ্রমিককে ধর্ষণ করে কারখানার ফিনিশিং ইনচার্জ শাহিনুর ও ফ্লোর ইনচার্জ রুবেল হোসেন। ধর্ষণের বিষয়টি ওই নারী শ্রমিক সোমবার সকল শ্রমিককে জানালে তারা ওই দুই কর্মকর্তার গ্রেপ্তারের দাবিতে কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের টিয়ারশেল নিক্ষেপ করে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষে কারখানার বেশ কিছু শ্রমিক আহত হয়। শ্রমিকদের বিক্ষোভের মুখে অভিযুক্ত দুই কর্মকর্তাকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে পেন্টা ফোর্ড এ্যাপারেলন্স লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা জুয়েল জামান জানান, শ্রমিকরা কারখানায় ব্যাপক ভাংচুর করেছে। আপাতত কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাভেদ মাসুদ বলেন, ধর্ষণের শিকার ওই শ্রমিক বিবাহিত। তিনি তার স্বামীর সঙ্গে কারখানার পার্শ্ববর্তী এলাকায় ভাড়া থাকেন। তাকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টাফ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।



রাইজিংবিডি/সাভার/২৮ মে ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়