ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রক্সি পরীক্ষা: ঢাবি শিক্ষার্থীর কারাদণ্ড

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রক্সি পরীক্ষা: ঢাবি শিক্ষার্থীর কারাদণ্ড

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি পরীক্ষা দেওয়ার অপরাধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাকিবুল হাসানকে (১৯) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে রায় দেওয়া হয়। রাকিবুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়।

সমাজ বিজ্ঞান অনুষদের (‘বি’ ইউনিট) প্রথম শিফটের পরীক্ষা চলাকালে প্রবেশপত্রের ছবির সঙ্গে মিল না পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে রাকিবুলকে আটক করা হয়। তিনি কামরুজ্জামান লিজু নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে মোটা অঙ্কের টাকার চুক্তিতে প্রক্সি দিতে আসেন। তিনি জয়নুল আবেদিনের পরিবর্তে পরীক্ষায় বসেছিলেন।

রাকিবুল হাসান সাংবাদিকদের সামনে প্রক্সি পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করেছেন।  

এ বিষয়ে রায় প্রদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ বলেন, রাকিবুলকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

রাকিবুল হাসানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজের অনেকে জড়িত। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি জড়িতদের আটকের চেষ্টা করছে পুলিশ।



রাইজিংবিডি/সাভার/১৫ অক্টোবর ২০১৭/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়