ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রচারণার বিরুদ্ধে অভিযানে নামছে ইসি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রচারণার বিরুদ্ধে অভিযানে নামছে ইসি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই সম্ভাব্য প্রার্থীদের প্রকাশ্য প্রচারণা চালানোর বিরুদ্ধে অভিযানে নামছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামীকাল বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি করপোরেশনের সহায়তায় এই অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। অভিযানে নগরীতে থাকা সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জা এবং পোস্টার অপসারণ করার কথা জানানো হয়েছে।

এর আগে গত ১৩ জুন বরিশালসহ তিনটি সিটি নির্বাচনী এলাকায় বিদ্যমান সকল নির্বাচনী প্রচারণা সংক্রান্ত সামগ্রী অপসারণের নির্দেশ জারি করে নির্বাচন কমিশন।

আজ বুধবার রাত ১২টা পর্যন্ত ওই সব অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেঁধে দেওয়া হয়েছিল। বেঁধে দেওয়া সময় অতিবাহিত হওয়ার পর কাল থেকে অভিযান শুরু করবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন।

গত ৩০ মে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ জুলাই সিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

আজ দুপুর পর্যন্ত মেয়র পদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ৩০ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।   

 

 

 

রাইজিংবিডি/বরিশাল/২০ জুন ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়