ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রতারণা এড়াতে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতারণা এড়াতে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

সচিবালয় প্রতিবেদক : শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও, পাঠদান স্বীকৃতি এবং নতুন প্রতিষ্ঠান স্থাপনসহ বিভিন্ন কাজে প্রতারক চক্র থেকে সাবধান থাকতে সতর্কবার্তা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও, পাঠদান স্বীকৃতি, বিষয় ও বিভাগ খোলা এবং নতুন প্রতিষ্ঠান স্থাপনসহ বিভিন্ন কাজে প্রতারক চক্র মন্ত্রণালয়ের নামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি দিচ্ছে এবং টাকা দাবি করছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা আফরাজুর রহমানের পাঠানো সতর্কবার্তায় বলা হয়েছে, এসব বেআইনি কার্যক্রমের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের কোনো সম্পর্ক নেই। সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যেকোনো কাজে টাকা-পয়সা লেনদেনের কোনো সুযোগ নেই। তাই এ ধরনের প্রতারক চক্র থেকে সবাইকে সাবধান থাকার অনুরোধ জানানো হচ্ছে।

উল্লেখ্য, শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও, পাঠদান স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সব নির্দেশ এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়। কেবল ওয়েবসাইটে প্রকাশ করা নির্দেশ ও পত্রের ভিত্তিতে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়