ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রথম ম্যাচে অনূর্ধ্ব-১৬ দলের হার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম ম্যাচে অনূর্ধ্ব-১৬ দলের হার

ক্রীড়া প্রতিবেদক : চীন সফর করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল। এই সফরে আজ প্রথম ম্যাচে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। ভালো খেলেও প্রথম ম্যাচে চীনের অনূর্ধ্ব-১৪ দলের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরে গেছে স্বপ্না-সাবিনারা।

তিন কোয়ার্টারে অনুষ্ঠিত ম্যাচের দুই কোয়ার্টারেই প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। তৃতীয় কোয়ার্টারের গিয়ে (ম্যাচের ৭৫ মিনিটে) একটি গোল খেয়ে বসে। সেটি আর শোধ দিতে পারেনি। পারবে কী করে। শেষ কোয়ার্টারে বাংলাদেশের একাদশের অধিকাংশ খেলোয়াড়ই বদলি হিসেবে নেমেছিল। অবশ্য ম্যাচের ৪ মিনিটেই গোল করার দারুণ একটি সুযোগ পেয়েছিলেন সিরাত জাহান স্বপ্না। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেননি। আগামীকাল সাংসি প্রাদেশিক অনূর্ধ্ব-১৫ দলের বিপক্ষে একটি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল।



চীনের সাংহাই প্রদেশের রাজধানী জিয়ানে অনুষ্ঠিতব্য ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে বৃহস্পতিবার চীনে পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। অন্যান্যবারের মতো এবারও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

২২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ দল পাঁচটি ম্যাচ খেলবে। আগামীকাল রোববার সাংসি এর স্থানীয় একটি দলের বিপক্ষে খেলবে। ২৪ তারিখ চীনের অনূর্ধ্ব-১৪ জাতীয় ফুটবল দলের বিপক্ষে খেলবে। ২৫ তারিখ সাংসি এর স্থানীয় দলের বিপক্ষে খেলার পর ২৬ তারিখ অনূর্ধ্ব-১৪ জাতীয় দলের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে। ২৭ এপ্রিল বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবে অনূর্ধ্ব-১৬ দল। 

মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ এটি।

উল্লেখ্য, এর আগে ওয়ালটন গ্রুপ ভারতে অনুষ্ঠিত সাফে অংশ নেওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পৃষ্ঠপোষকতায় ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে। এবার চীন সফরেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।




রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/আমিনুল
 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ