ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বেফাকের মিছিল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বেফাকের মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক : দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স এর সমমান দিয়ে আইন পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন জানিয়ে রাজধানীতে মিছিল ও সমাবেশ করেছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তরগেট থেকে মিছিল বের করে বেফাক। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বেফাকের মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী একটি ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান। কওমী শিক্ষার প্রতি তার ইতিবাচক রয়েছে। এরই আলোকে তিনি কওমী মাদরাসার দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স এর সমমান দিয়ে মন্ত্রীসভায় আইনের খসড়া অনুমোদন দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীকে এই সাহসি সিদ্ধান্তের জন্য অভিনন্দন জানাই। আমরা বিশ্বাস করি আগামী সংসদ অধিবেশনে জাতীয় সংসদে এই আইন পাশ করে তিনি একটি ইতিহাস সৃষ্টি করবেন।

বেফাকের সহ-সভাপতি মুফতী ফয়জুল্লাহ বলেন, সময়ের এই সাহসী সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। সেইসাথে মন্ত্রী পরিষদ সদস্যবর্গ, প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা, সামরিক সচিব, সচিব ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, কর্মচারিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কৃতজ্ঞতা ও মুবারকবাদ জানাচ্ছি আমীরে হেফাজত, আল্লামা শাহ আহমদ শফীসহ দেশের শীর্ষ উলামা মাশায়েখের প্রতি, যাদের ঐকান্তিক প্রচেষ্টা, হেকমতপূর্ণ মেহনতের ফলশ্রুতিতেই এই সাফল্য আজ চূড়ান্ত বাস্তবতার আলো দেখতে পাচ্ছে।

বেফাকের সহকারী মহাসচিব মাওলানা নুরুল আমীন বলেন, প্রায় আড়াইশ বছর পর্যন্ত বৃটিশ সরকারের চক্রান্তে কারণে কওমী মাদরাসা অবহেলিত হয়ে আসছিল। নানা ধরনের চক্রান্তের কারণে এর সরকারী মান ছিল বাধাপ্রাপ্ত। বর্তমান শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফীর নেতৃত্বে সকল উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হওয়ায় আমরা সরকারকে বোঝাতে সক্ষম হয়েছি। সরকার কওমী সনদকে মূল্যায়ন করেছে।

বেফাক মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বেফাক মজলিসে আমেলার সদস্য মুফতী তৈয়্যব হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা আবুল কাশেম, মুফতী মিজানুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়