ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রশ্ন ফাঁসের প্রতিবাদে অনশন : দুর্বল হয়ে পড়ছেন আখতার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশ্ন ফাঁসের প্রতিবাদে অনশন : দুর্বল হয়ে পড়ছেন আখতার

নিজস্ব প্রতিবেদক : প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষার নেওয়ার দাবিতে তিন দিন ধরে আমরণ অনশনরত শিক্ষার্থী আখতার হোসেন ক্রমশ দুর্বল হয়ে পড়ছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই শিক্ষার্থী বুধবার রাত থেকে কোনো কথা বলছেন না। বন্ধুরা তাকে সেলাইন দিয়ে রেখেছেন। বৃহস্পতিবার সকালে তার শরীর আরো খারাপ হয়ে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আমরা তার বিষয়ে খুবই আন্তরিক। তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে সেন্টারে পাঠানো হচ্ছে। সেখানেও সে অনশন করতে পারবে।’

অন্যদিকে, আখতার হোসেনের সঙ্গে সংহতি প্রকাশ করে মানববন্ধন করেছেন তার সহপাঠী ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেন। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরাও মানববন্ধন ও বিক্ষোভ করেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও এতে অংশ নেন।

এদিকে, সকালে অনশনরত শিক্ষার্থী আখতার হোসেনকে দেখতে গিয়েছিলেন ঢাবির আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

এ সময় তিনি বলেন, প্রশ্ন ফাঁস হওয়ার প্রতিবাদে একটা ছেলে বসে আছে, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কতটা অসংবেদনশীল হয়ে গেছি যে, তাকে দেখতে পর্যন্ত কেউ আসিনি। এর চেয়ে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে?



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়