ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রস্তুত তারকা বাবা-মায়ের সন্তানেরা

আহমেদ শরীফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ৩১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রস্তুত তারকা বাবা-মায়ের সন্তানেরা

আহমেদ শরীফ : জ্যাকি শ্রফের ছেলে টাইগার শ্রফ অল্প দিনের মধ্যেই বলিউডে নিজের অবস্থান গড়ে তুলেছেন। অন্যদিকে আদিত্য পাঞ্চোলির ছেলে সুরাজ পাঞ্চোলি বলিউডে নাম লিখিয়েছেন ঠিকই কিন্তু এখন পর্যন্ত বড় ধরনের সাফল্য পাননি। কিন্তু তাতে কি! তাদের নামের পাশে তারকা বাবা-মায়ের তকমা রয়েছে। যদিও এটি খুব কম সময়ই কাজে লাগে। তারপরও শাহরুখ, সাইফ আলী খান, শ্রীদেবীর ছেলেমেয়েদের নিয়ে বলিউডে জল্পনা-কল্পনা থেমে নেই। তারা অনেকেই বলিউডে পা রাখতে চলেছেন। কে সফল হবেন, কে হবেন না- একথা এখনই বলা না গেলেও ইতিহাস বলছে, তারকা বাবা-মায়ের সন্তানেরা খুব কম সময়ই বলিউডে সফল হয়েছেন। তারপরও আয়োজন কিন্তু থেমে নেই। চলুন জেনে নেয়া যাক এই তালিকায় কে কে রয়েছেন।

শাহরুখের ছেলে আরিয়ান খান এখন টগবগে তরুণ। বন্ধুদের নিয়ে হৈ-হুল্লোড় করছেন এমন ছবি প্রায়ই টুইটারে প্রকাশ পায়। পড়ছেন আমেরিকা। ছেলের কিছুটা বেপরোয়া জীবন যাপনে চিন্তিত শাহরুখ। কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছেন, খ্যাতি ও সাফল্যের দিক থেকে তাকেও নাকি ছাড়িয়ে যেতে চায় আরিয়ান। এরই মাঝে অনেকে আরিয়ানকে বলিউডের ভবিষ্যত স্টার ভাবতে শুরু করেছেন। শাহরুখের সাথে তার চেহারা ও আচরণের অদ্ভুত মিলও আছে। আরিয়ান কবে বলিউডে পা রাখে সেটাই এখন দেখার বিষয়। যদিও আরিয়ানের আগ্রহ ক্যামেরার সামনে নয়, পেছনে। অন্যদিকে শাহরুখকন্যা সুহানা খানও আলোচিত নাম। কিছুদিন আগে সুহানার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সেখানে তাকে একটি স্কুলের অনুষ্ঠানে অভিনয় করতে দেখা যায়। ভিডিওটি দেখার পর শাবানা আজমীর মতো খ্যাতিমান অভনেত্রী সুহানার অভিনয়ের প্রশংসা করেছেন।

সাইফ আলী খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা আলী খান বলিউডে পা রাখতে যাচ্ছেন। সাইফের সাথে অমৃতার বিচ্ছেদ হলেও মেয়ে সারার সব দায়িত্ব পালন করে আসছেন সাইফ। সৎ মা কারিনা কাপুরও চান সারার বলিউড যাত্রা শুভ হোক। তবে সারার উশৃঙ্ক্ষল  জীবন যাপন চিন্তায় ফেলেছে সাইফকে। না শুধরালে তার ক্যারিয়ার শুরুতেই ক্ষতিগ্রস্ত হতে পারে সে কথাও বলছেন কেউ কেউ।



বলিউডে পা রাখতে যাচ্ছেন শ্রীদেবীর বড় মেয়ে জানবী কাপুর। শাহীদ কাপুরের সৎ ভাই ইশান খাট্টারের বিপরীতে তার অভিষেক হতে যাচ্ছে- এমনটাই শোনা যাচ্ছে। তাদের দুজনকে মাঝে মাঝে একসঙ্গে দেখা যায়। অফ স্ক্রিনে প্রেমের গুঞ্জন ছড়াচ্ছেন তারা। যদিও করণ জোহর তাকে বরুণ ধাওয়ানের বিপরীতে কাস্ট করতে চাচ্ছেন- সে কথাও শোনা যাচ্ছে। অন্যদিকে শ্রীদেবীর ছোট মেয়ে খুশি কাপুর বড় বোনের চেয়ে কোনো অংশে কম যান না। যদিও তার বয়স এখন ১৪। তবে বিভিন্ন অনুষ্ঠান ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে দেখে সহজেই বলা যায় বলিউড তার জন্য উপযুক্ত।

সানি দেওলের ছেলে কিরন দেওলের অভিষেক হতে যাচ্ছে বলিউডে। ছেলেকে বলিউডে নিয়ে আসতে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন বাবা। ‘পাল পাল দিল কে পাস’ ছবি দিয়েই নাকি বলিউডে আসছেন কিরন। সানি নাকি সে ছবি নিজেই পরিচালনা করবেন। সুনীল শেঠির মেয়ে আথিয়া শেঠির বলিউডে অভিষেক হয়েছে। বলা চলে দীর্ঘ পথ পাড়ি দিতে হবে তাকে। এরই মাঝে সুনীলের ছেলে আহান শেঠিও বলিউডে নাম লেখাতে যাচ্ছেন। শোনা যাচ্ছে, সালমান খানের হাত ধরেই নাকি অভিষেক হতে যাচ্ছে তার।

গোবিন্দের ছেলে ইয়াশবর্ধন আহুজা। দেখতে অনেকটা এ সময়ের স্টার রণবীর কাপুরের মতো। তবে চেহারা তো আর শেষ কথা নয়, অভিনয়ও জানা চাই। বাবা নিজেই ছেলেকে অভিনয়ের তালিম দিচ্ছেন। অন্যদিকে জ্যাকি শ্রফ ছেলের ব্যাপারে উদার হলেও মেয়ের ব্যাপারে ততটা নন। তিনি চান না মেয়ে বলিউডে নাম লেখাক। কিন্তু বাবা না চাইলেও মেয়ে কৃষণা শ্রফকে ঠিকই বেশ কিছু সাহসী স্টিল ছবিতে দেখা গেছে। ছবিগুলো প্রকাশ হলে গুঞ্জন ওঠে কৃষণাও কি তবে বলিউডে পা রাখার প্রস্তুতি নিচ্ছেন?



অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চনকে বলিউড টানেনি। তার মেয়ে নব্য নাভেলি নন্দা আকর্ষণীয়া। সোশাল মিডিয়াতে তার সাহসী পদচারণা সবার মন কেড়েছে। ধীরে ধীরে তিনি নানা-নানী (অমিতাভ-জয়া), মামা-মামীর (অভিষেক-ঐশ্বরিয়া) পথ ধরে বলিউডে আসবেন- তেমনটা আশা করছেন অনেকে।

চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডেও বেশ স্মার্ট ও সুন্দরী। শোনা যাচ্ছে, করণ জোহর তার ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার-টু’ ছবির জন্য তাকে কাস্ট করতে যাচ্ছেন। কবির বেদির মেয়ে এক সময়ের আবেদনময়ী অভিনেত্রী পূজা বেদির কথা মনে আছে? সেই পূজার মেয়ে আলিয়া পূরণ করতে চলেছেন মায়ের জায়গা। তাকে এখন খোলামেলা পোশাকে দেখা যায় বিভিন্ন অনুষ্ঠানে। ধারণা করা হচ্ছে তিনিও বলিউডে আসার প্রস্তুতি নিচ্ছেন। গুঞ্জনে পিছিয়ে নেই কাজলঅজয় দেবগনের মেয়ে নায়শা। কিছুদিন আগে কাজল তাঁর ইনস্টাগ্রামে নায়শার সঙ্গে একটি ছবি পোস্ট করেন। তারপরেই গুঞ্জন শুরু হয়-এবার নায়শা হয়তো মা-বাবার পথ ধরে বলিউডে আসবেন। 

অবস্থা দেখে মনে হচ্ছে, বলিউডে নতুন এক যুগের সূচনা হতে যাচ্ছে। এতো স্টার বা কলাকুশলীর ছেলেমেয়েরা একসঙ্গে নাম লেখাতে যাচ্ছেন বলিউডে, যা নজিরবিহীন। তবে এর অধিকাংশই কিন্তু গুঞ্জন। ভবিষ্যতই বলবে গুঞ্জন সত্য হয় কিনা?



রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৭/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়