ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রাক্তন সচিবের ছেলে হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন সচিবের ছেলে হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কাফরুলে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রাক্তন যুগ্ম সচিব নুর উদ্দিনের ছেলে মহিউদ্দিন মিশু হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. আতাউর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- হুমায়ুন কবির, আবুল কালাম, তরিকুল ইসলাম, ইসহাক ও কালাম ওরফে নম কালাম। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ৩ আসামি হলেন- হাসেম, রাজা ও বাদশা। রায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের  প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডিতদের মধ্যে আসামি কালাম ওরফে নম কালাম কারাগারে রয়েছেন। রায় ঘোষণার সময় তাকে আদালতে হাজির করা হয়।

মামলার রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি মো. জাহাঙ্গীর হোসেন দুলাল বলেন, মামলার মোট ১১ জন আসামির মধ্যে রায়ে অপর ৩ আসামি শুভ, হেকমত ওরফে রাসেল ও বাবুকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন তিনি।

প্রসঙ্গত, ২০০৬ সালের ১৯ মে রাজধানীর কাফরুল থানাধীন বিল্ডিং  নং-২, ফ্ল্যাট নং-২০৩ এর ন্যাম গার্ডেনের বাসার সামনের রাস্তা থেকে আসামিরা মিশুকে অপহরণ করে নিয়ে যায়। পরদিন ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দেওয়ায় আসামিরা মিশুকে পাবনা জেলার আতাইকুলা গ্রামে নিয়ে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে। ওই ঘটনায় ২০০৬ সালের ১৩ জুলাই কাফরুল থানায় প্রাক্তন যুগ্ম সচিব নুরুদ্দিন প্রথমে একটি অপহরণের মামলা দায়ের করেন। পরে ওই বছর ২১ আগস্ট আসামি আবুল কালামের স্বীকারোক্তির ভিত্তিতে পাবনা জেলার আতাইকুলা গ্রাম থেকে মিশুর লাশ উদ্ধার হওয়ার পর মামলাটি অপরহরণপূর্বক হত্যা মামলায় পরিণত হয়।

২০০৭ সালের ৪ এপ্রিল ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. মনজিল হোসেন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারকালে আদালত রাষ্ট্রপক্ষের ৪৯ জন সাক্ষির মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

নিহত মিশু রাজধানীর পিপলস ইউনিভার্সিটির বিএসসির প্রথম বর্ষের ছাত্র ছিলেন। আসামি হুমায়ুন কবিরের শ্যালকের সঙ্গে শিশু পড়ালেখা করত। সেই পরিচয়ের সূত্র ধরে আসামি হুমায়ুন কবির পরিকল্পিতভাবে মিশুকে অপহরণ করে এবং পরে হত্যা করে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়