ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘পড়াশোনার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে হবে’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পড়াশোনার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে হবে’

নিজস্ব প্রতিবেদক: শিশুদের মেধার পরিপূর্ণ বিকাশের সুযোগ করে দিতে হবে। তারা যাতে আনন্দময় পরিবেশে পড়াশোনা করতে পারে সেজন্য সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে হবে।

শনিবার রাজধানীর মিরপুর-২ নম্বরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ ও আলহাজ কামাল আহমেদ মজুমদার মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, ‘পড়াশোনা ও পরীক্ষারর চাপ খুব বেশি থাকলে শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত হয়। শিশুদের পড়াশোনার অতিরিক্ত চাপ কমাতে সরকার আন্তরিক। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণের জন্য পর্যাপ্ত সময় ও সুযোগ দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে এই উদ্যোগ নিতে হবে।’

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘নতুন প্রজন্ম যাতে সঠিক শিক্ষা গ্রহণ করে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে সরকার কাজ করছে। তাদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তাদেরকে আগামী দিনে দেশকে নেতৃত্ব দেওবার মতো দক্ষ ও আদর্শবান নাগরিক করে গড়ে তোলার ওপর জোর দিতে হবে।’

ছাত্রছাত্রীরা যাতে জঙ্গিবাদ, মাদকাসক্তি বা অন্য কোন খারাপ কিছুতে জড়িয়ে না পড়ে সেজন্য সবসময় অত্যন্ত সচেতন থাকার জন্যও অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়