ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফতুল্লায় পাওয়া নবজাতকের দায়িত্ব নিল পুলিশ

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৯, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফতুল্লায় পাওয়া নবজাতকের দায়িত্ব নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের  ফতুল্লায় আইসক্রিমের বড় ব্যাগে পাওয়া একদিনের নবজাতকের প্রতিপালনের দায়িত্ব নিয়েছেন একজন পুলিশ সদস্য।

রোববার রাতে ফতুল্লা মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের নবজাতকটিকে পুলিশ সদস্য (গাড়ি চালক) ময়েজ আহম্মেদের স্ত্রীর হাতে তুলে দেন।

এর আগে রোববার বিকেলে ফতুল্লার মুসলিমনগর পূর্ব পাড়া এলাকায় দু’টি বাড়ির মাঝখানে পরিত্যক্ত জায়গায় আইসক্রিমের একটি বড় ব্যাগ থেকে একদিনের ছেলে শিশুটিকে পাওয়া যায়।  এসময় পাশের সিদ্দিক মিয়ার ভাড়াটিয়া বাড়ির টয়লেটের ভেন্টিলেটরসহ কয়েকটি স্থানে রক্তের দাগও দেখতে পায় এলাকাবাসী। তবে নবজাতকটি কার ঘরে জন্ম নিয়েছিল তা নিশ্চিত হতে পারেনি কেউ।

প্রথমে স্থানীয় দু’টি শিশু কান্নার শব্দ শুনতে পেয়ে আইসক্রিমের বাক্সে রক্তমাখা নবজাতকটিকে দেখতে পায়। পরে অন্যান্যদের জানালে পাশের বাড়ির হান্নান নামে এক ভাড়াটিয়া নবজাতকটিকে উদ্ধার করে।

উদ্ধারের পর এলাকায় অনেক ব্যাক্তিই নবজাতকটিকে দত্তক নিতে ছুটে আসে। পরে পুলিশ  খবর পেয়ে সন্ধ্যায় ঘটনাস্থলে যায়।

ফতুল্লা মডেল থানার এসআই শাফিউল আলম বলেন, ‘নবজাতকটিকে হান্নান নামের এক ব্যাক্তির কাছ থেকে উদ্ধার করা হয়েছে। তিনি শিশুটিকে নিয়ে গিয়ে গোসল করিয়ে নাড়ি কেটেছিলেন। ওই এলাকার কয়েকজন শিশুটিকে দত্তক নিতে চেয়েছিল। পরে শিশুটিকে দত্তক নিতে পুলিশ সদস্য ময়েজ থানায় লিখিত আবেদন করে।’

এব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মঞ্জুর কাদের জানান, নবজাতক শিশুটিকে যারা জন্মের পরে ফেলে দিয়েছে তারা অত্যন্ত অমানবিক কাজ করেছে। শিশুটির বৈধ কোন অভিভাবক পাওয়া যায়নি। তবে বেশ কয়েকজন শিশুটিকে নিতে চেয়েছিল। এর মধ্যে পুলিশ সদস্য ময়েজকে অন্যদের চাইতে অভিভাবক হিসেবে যোগ্য মনে করা হয়েছে। তাই সাধারন ডায়েরি করে তার পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৩ আগস্ট ২০১৮/হাসান উল রাকিব/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়