ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফতুল্লায় মবিল কারখানায় ভয়াবহ আগুন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফতুল্লায় মবিল কারখানায় ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার নন্দলালপুরে একটি মবিল প্যাকেটজাতকরণ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

আগুনে কারখানার ব্যাপক ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের ঢাকা ও নারায়ণগঞ্জের আটটি ইউনিট তিন ঘণ্টা যাবৎ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে না পারায় ফায়ার সার্ভিস ফোম ব্যবহার করছে।
 


শনিবার বেলা ১১টায় ফতুল্লা থানার নন্দলালপুর এলাকায় প্রাইম টেক্সটাইলের পাশে অবস্থিত এশিয়ান মবিল প্যাকেটজাতকরণ কারখানায় এ অগ্নিকাণ্ড ঘটে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আগুন লাগার পর মুহূর্তের মধ্যে পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। আগুনের ধোঁয়া ও লেলিহান শিখা আশপাশের এলাকায় আচ্ছন্ন হয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে কারখানাটিতে মজুদ থাকা বিপুল পরিমাণ মবিল পুড়ে নষ্ট হয়ে যায়। আতঙ্কে কারখানাটির শ্রমিক ও এলাকাবাসী রাস্তায় এসে জড়ো হয়। খবর পেয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের ফতুল্লা, মণ্ডলপাড়া হাজিগঞ্জ ফায়ার স্টেশন থেকে আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দুপুর ২টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি।
 


আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে নিশ্চিত হওয়া যাবে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানিয়েছেন।

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২ ফেব্রুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়